ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কষ্টের টাকায় ছেলেকে লেবানন পাঠান মা, বিস্ফোরণে মিজান এখন লাশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ আগস্ট ২০২০  

চার সন্তান ফেলে বাবা আরেক বিয়ে করে ছাড়েন পরিবার। মা শুরু করেন উপার্জন। কষ্টের জমানো টাকা দিয়ে বড় ছেলেকে পাঠান বিদেশে। এরপর থেকে বড় ছেলেই সংসারের দায়িত্ব সামলান। তিন বছর আগে লেবাননে যাওয়া মিজানুর রহমান বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে এখন লাশ।

লেবাননের রাজধানী বৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত চার বাংলাদেশিদের মধ্যে একজন তিনি।  ২৭ বছরের মিজানুর সেখানে একটি রেস্তোরাঁয় কাজ করতেন।

জানা গেছে, মিজানুরের বাড়ি মাদারীপুরের কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউপিতে। চার ভাই-বোনের মধ্যে বড় তিনি।

নিহতের ছোট ভাই আব্দুর রহমান বলেন, পরিবারের একমাত্র উপার্জনক্ষম বড় ভাই আমার অভিভাবকের মতো ছিলেন। বাবা দ্বিতীয় বিয়ে করে পরিবার ছেড়ে যাওয়ার পর আর খোঁজ-খবর নিতেন না। এখন বড় ভাইও চলে গেল। 

তিনি আরো বলেন, আমার মায়ের দুটো কিডনিই প্রায় অকেজো। চলতে পারেন না, চোখেও দেখতে পান না। অসুস্থ মায়ের ওষুধ, পরিবারের খরচ, আমার ছোট ভাইয়ের পড়ালেখার খরচ সবই বড় ভাই চালাত। তার আড়াই বছর বয়সী মেয়েটার এখন কি হবে?

এদিকে বৈরুতের বিস্ফোরণের ঘটনায় নিহত অন্য বাংলাদেশিরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার মেহেদি হাসান ও রাসেল মিয়া, কুমিল্লার রেজাউল। 

গত মঙ্গলবার লেবাননের রাজধানী বৈরুতের সমুদ্র বন্দরের ১২ নম্বরে হ্যাঙ্গারে রাখা অ্যামোনিয়াম নাইট্রেটের ভয়াবহ বিস্ফোরণ হয়। এতে শতাধিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪ হাজারের বেশি। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য ঘর-বাড়ি ও স্থাপনা।