ব্রেকিং:
সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

করোনায় মৃত্যু নিয়ে শিবিরের ভুয়া অডিওতে বিভ্রান্ত না হওয়ার আহ্বান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

 করোনাভাইরাস ইস্যু নিয়ে অনলাইনে বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে বিএনপি ও তার নেতৃত্বাধীন ২০ দল। তারই অংশ হিসেবে ২০ দলের দ্বিতীয় প্রধান রাজনৈতিক দল জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবির এবার ফেসবুক ম্যাসেঞ্জারে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর বানোয়াট তথ্য সংবলিত একটি অডিও ক্লিপ ছড়িয়ে দিয়েছে। নিজেদের কর্মী দিয়ে ধারণ করা ওই অডিওটি ইতোমধ্যে কৌশলে তারা দেশের একটি বৃহৎ অংশের কাছে পাঠিয়েছে। জনমতে ভীতির সঞ্চার করে সরকারকে চাপে ফেলতেই কৌশলে এই ধরণের মিথ্যাচারপূর্ণ অডিও ক্লিপ ছড়িয়েছে ছাত্রশিবির।

বিষয়টিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করে দেশের বিশিষ্টজনদের অভিমত, মূলত গুজব ছড়িয়ে সরকারকে চাপে ফেলতেই ছাত্রশিবির এই মিথ্যে অডিও ধারণ করে তা অনলাইনে ভাইরাল করার অপচেষ্টায় চালাচ্ছে। তাই আতঙ্কিত বা বিভ্রান্ত না হয়ে বরং সতর্ক থাকতে হবে সবাইকে।

দায়িত্বশীল একটি সূত্র জানায়, সারাদেশে করোনাভাইরাস প্রতিরোধে যখন সরকার জনসচেতনতা সৃষ্টিতে নিরলস পরিশ্রম করছে, তখন বিএনপি ও তার নেতৃত্বাধীন ২০ দল গুজব সৃষ্টি করে জনমনে উসকানি সৃষ্টি করছে। যাতে জনগণ মনে করে, করোনাভাইরাস প্রতিরোধে ব্যর্থ সরকার। এরই ধারাবাহিকতায় ১৭ মার্চ (মঙ্গলবার) ছাত্রশিবির নিজেদের তৈরি মনগড়া স্ক্রিপ্টে করোনা নিয়ে একটি ভুয়া অডিও তৈরি করে। তারা ১৮ মার্চ (বুধবার) এটি নিজেদের ‘গুজব সেলের’ মাধ্যমে সর্বত্র ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা নেয়। গুজব সেলের সদস্যরা কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা মোতাবেক তা মানুষের ম্যাসেঞ্জারে পাঠানো শুরু করে। গুজবে কান দিয়ে বিভ্রান্ত মানুষ তা ম্যাসেঞ্জার থেকে ম্যাসেঞ্জারে পাঠানো শুরু করে।

বিষয়টির সত্যতা জানতে বাংলানিউজ ব্যাংকের পক্ষ থেকে যোগাযোগ করা হয় ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সিরাজুল ইসলামের সঙ্গে। তিনি এই প্রতিবেদককে বলেন, এই কাজ আমরা করিনি। এরপরও আমি খোঁজ নিচ্ছি। সংগঠনের কেউ যদি উদ্ভূত পরিস্থিতির ফায়দা নিতে এই ধরণের অপকর্ম করে থাকে তবে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশিষ্টজনরা বলছেন, জামায়াত-বিএনপি চক্রটি বরাবরই মানুষের দুর্দিনে সুযোগ নিয়ে নিজেদের স্বার্থ চরিতার্থ করে। এর প্রমাণ দেশবাসী ইতোপূর্বে অনেকবার পেয়েছে। এ থেকে তাদের রাজনৈতিক আদর্শ ও জনসাধারণের প্রতি দায়বদ্ধতা প্রকাশ করে। আর এ কারণেই জনগণ অদ্যাবধি অনুষ্ঠিত সবগুলো নির্বাচনে ব্যালট-ইভিএমে তাদের বর্জন করেছে। প্রমাণ করেছে, বিএনপি রাজনৈতিকভাবে ব্যর্থ জনসমর্থনশুন্য একটি দল।

Audio Player

 

00:00

00:05