ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

করোনায় দুস্থদের সহায়তার আশ্বাস দিয়েও মাঠে নেই বিএনপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস মোকাবিলায় এবং এর প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া মানুষদের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন সামাজিক সংগঠন থেকে শুরু করে রাজনৈতিক দলগুলো। যেখানে অংশগ্রহণ নেই বিএনপির। এমনকি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক পৃথক ভিডিও বার্তায় দলের নেতাকর্মীদের দুস্থদের সহায়তা করার আহ্বান করলেও এ আহ্বানে সাড়া দিয়ে কোনো কেন্দ্রীয় নেতাকে মাঠে নামতে দেখা যায়নি।

এদিকে নানান সমালোচনার প্রেক্ষিতে সম্প্রতি লন্ডনপ্রবাসী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক ভিডিও বার্তায় দলের নেতাকর্মীদের দুস্থদের সহায়তা করার আহ্বান জানান। পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও এক ভিডিও বার্তায় সর্বস্তরের নেতাকর্মীদের দুস্থদের সহায়তা করার আহ্বান জানান। কিন্তু বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় কোনো নেতাই দুস্থদের সহায়তায় মাঠে নামেননি।

এমন প্রেক্ষাপটে সমালোচনা উঠেছে, জনগণের দুর্দিনে পাশে দাঁড়ানোর জন্য বিএনপি যে আশার বাণী শোনায়, তা আসলে মিথ্যা-বানোয়াট। আসলে তারা জনগণের ম্যানডেট নিয়ে, তাদেরকে ব্যবহার করে ক্ষমতায় যেতে চায়, অন্যকিছু নয়।

এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপি নেতাদের সঙ্গে মুঠোফোনে কথা বলা হলে তারা জানায়, অচিরেই তারা মাঠে নামবে। বিভিন্ন কারণে তারা মাঠে নামতে পারেননি। তবে কারণগুলো উল্লেখ করতে চায়নি কেউই।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক প্রবীণ সদস্য বলেন, শুনতে খারাপ লাগলেও একথা সত্যি যে বিএনপি নেতারা সমন্বয়হীন হয়ে পড়েছে। করোনাভাইরাসের এই দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে চাইলেই একাত্ম হয়ে জনগণের কাছে যাওয়া যেত। তাতে বিএনপির প্রতি জনগণের আস্থা বাড়তো। কিন্তু তা হয়নি। এমনকি দুস্থদের পাশে দাঁড়ানোর কথা বলেও তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি। এর ফলে দল জনগণ থেকে আরও কিছুটা বিচ্ছিন্ন হলো- এটি বলতে দ্বিধা নেই।

রাজনীতি সচেতন সুশীল সমাজের প্রতিনিধিরা বলছেন, আশ্বাস দিয়ে তা বাস্তবায়ন করতে না পারা বিএনপির জন্য যেমন ক্ষতির কারণ হলো তেমনি জাতীয় দুর্যোগে মানুষের পাশে না দাঁড়ানো হলো বিএনপির জন্য রাজনৈতিক পরাজয়।