ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

করোনা প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের সমন্বয় সেল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জুন ২০২০  

করোনা ভাইরাস প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সমন্বয় সেল গঠন করে অফিস আদেশ জারি করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলামকে আহবায়ক করে ১৫ সদস্যের এই সেল গঠন করা হয়।

গঠিত কমিটি করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর অনুশাসন ও জাতীয় কমিটির সুপারিশ অনুযায়ী স্থানীয় সরকার বিভাগের আওতাধীন দফতর বা সংস্থা এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর ওপর অর্পিত সকল দায়িত্ব যথাযথভাবে পালনের বিষয়টি তদারকি ও সমন্বয় করবে।
গতকাল মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়। এতে যুগ্ম সচিব মুস্তাকিম বিল্লাহ ফারুকীকে ময়মনসিংহ বিভাগ (সিটি কর্পোরেশনসহ), যুগ্ম সচিব মলয় চৌধুরীকে খুলনা বিভাগ (সিটি কর্পোরেশনসহ), যুগ্ম সচিব মোহাম্মদ খায়রুল ইসলামকে বরিশাল বিভাগ (সিটি কর্পোরেশনসহ), যুগ্ম সচিব স্মৃতি কর্মকারকে ঢাকা বিভাগ (ঢাকা দক্ষিণ, ঢাকা উত্তর, গাজীপুর, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ছাড়া), যুগ্ম সচিব সায়লা ফারজানাকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, যুগ্ম সচিব মোহাম্মদ মোখলেছুর রহমান সরকারকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও এলজিইডি, যুগ্ম সচিব মো. এরশাদুল হককে রংপুর বিভাগ (সিটি কর্পোরেশনসহ), যুগ্ম সচিব মো. এমদাদুল হক চৌধুরীকে চট্টগ্রাম বিভাগ (চট্টগ্রাম সিটি কর্পোরেশন, কুমিল্লা সিটি কর্পোরেশন ছাড়া), উপ-সচিব নুমেরী জামানকে সিলেট বিভাগ (সিটি কর্পোরেশনসহ), উপ-সচিব জুলিয়া মঈনকে রাজশাহী বিভাগ (সিটি কর্পোরেশনসহ), উপ-সচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকীকে কুমিল্লা সিটি কর্পোরেশন, উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেনকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও উপ-সচিব ইফতেখার আহমেদ চৌধুরীকে গাজীপুর সিটি কর্পোরেশনের দায়িত্ব দেয়া হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব (সিটি কর্পোরেশন-১ শাখা) কমিটিতে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।
আদেশে বলা হয়, গঠিত কমিটি করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর অনুশাসন ও জাতীয় কমিটির সুপারিশ অনুযায়ী স্থানীয় সরকার বিভাগের আওতাধীন দফতর বা সংস্থা এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর ওপর অর্পিত সকল দায়িত্ব যথাযথভাবে পালনের বিষয়টি তদারকি ও সমন্বয় করবে।