ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ ভারতের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

কিংসটোনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ২৫৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে সফরকারী ভারত। ফলে সফরকারীরা ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে নিলো। 
৪৬৮ রানের বিশাল টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪২৩ রানে পিছিয়ে থেকে পঞ্চম ও শেষ দিনে ২ উইকেটে ৪৫ রান নিয়ে খেলা শুরু করে ক্যারিবীয়রা। দিনের শুরুতেই দলীয় ৫৫ রানে অসুস্থতার কারণে মাঠ ছাড়েন ড্যারেন ব্রাভো।

এরপর রোস্টন চেজকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন রবিন্দ্র জাদেজা। শিমরন হেটমায়ার ১ রান করে ইশান্ত শর্মার শিকারে পরিণত হন। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাকি সময়টুকু পার করে দেন স্যামার্থ ব্রুকস ও জার্মেইন ব্ল্যাকউড। স্কোরবোর্ডে রান তখন ৪ উইকেটে ১৪৫ রান।

বিরতির পর ৩৮ রান করা ব্ল্যাকউডকে প্যাভিলিয়নের ফেরত পাঠান প্রথম ইনিংসে হ্যাটট্রিক করা জশপ্রিত বুমরাহ্। এরপর দলীয় ১৭৭ রানে ব্রুকস ৫০ রান করে রান আউটের শিকার হন। একই ওভারে শূন্য রানে জাহমার হ্যামিল্টন আউট হন।

পরাজয় নিশ্চিত হয়ে যাওয়া ক্যারিবীয়রা দলীয় ১৮০ রানে রাখীম কর্নওয়াল উইকেট হারায়। নবম উইকেটে জেসন হোল্ডার ও কেমার রোচ ২৬ রানের ছোট একটি জুটি গড়েন। দলীয় ২০৬ রানে রোচ ৫ রান করে মোহাম্মদ শামির বলে আউট হন।

দলীয় ২১০ রানে হোল্ডার ৩৯ রান করে জাদেজার বলে আউট হন। অসুস্থ হয়ে মাঠ ছাড়া ব্রাভো আর ব্যাট করতে না নামলে ২১০ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস। ফলে ২৫৭ রানের বিশাল জয় পায় সফরকারী ভারত।

জাদেজা ও শামি ৩টি, ইশান্ত শর্মা দু’টি ও বুমরাহ একটি উইকেট নেন।এর আগে ভারতে প্রথম ইনিংসে ৪১৬ রানে অলআউট হয়। জবাবে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ১১৭ রানে। ৪ উইকেটে ১৬৮ রানে ভারত দ্বিতীয় ইনিংস ঘোষণা করে।এই জয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় দুই ম্যাচে দুই জয়ে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত।