ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ব্যবস্থা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান বলেছেন, আসন্ন এসএসসি পরীক্ষায় ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ওই শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যেসব প্রতিষ্ঠান অতিরিক্ত অর্থ নিবে তাদের নাম আমাদের জানাবেন।জেলা প্রশাসক বলেন, বিদ্যালয়ের বিভিন্ন শ্রেনী ও এসএসসি টেস্ট পরীক্ষার প্রশ্ন শিক্ষক সমিতি কর্তৃক অবৈধভাবে তৈরি করা হয়। এটি সম্পূর্ণ নিয়ম বহির্ভূত, এরকম প্রশ্ন বানিজ্য কোনোভাবে করা যাবে না। এ বিষয়ে সরকারের সুস্পষ্টভাবে নির্দেশনা রয়েছে,এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রশ্ন স্ব স্ব স্কুল করবে। আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তাদের হোস্টেলে ৩ মাস রাতে রেখে পড়ানোর বিষয়টি নিয়ম বহির্ভূত। এটি যারা করবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং শিক্ষা ক্ষেত্রে এ ধরনের নৈরাজ্য সহ্য করা হবে না।

এসকল বিষয়ে মনিটরিং ও কঠোর নজরদারী বাড়াতে জেলা শিক্ষা কর্মকর্তা কাজী ছলিম উল্লাহকে নির্দেশ দেন।
সম্প্রতি ভেঙ্গে ফেলা ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীর পুন:নির্মান না করায় ফেনী পৌরসভার প্রতি ক্ষোভ প্রকাশ করেন জেলা প্রশাসক। তা দ্রুত নির্মান করতে পৌরসভাকে নির্দেশ দেন। তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত সবসময় জনস্বার্থে পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালতে কেও যেন বাঁধা বা প্রতিবন্ধকতা তৈরি করতে না পারে সে বিষয়ে সকলকে লক্ষ্য রাখতে হবে।
মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক ও কমিটির সভাপতি মো: ওয়াহিদুজজামান এসব কথা বলেন।

পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী বলেন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে ইভটিজিং ও মাদক বিরোধী সচেতনতামূলক উদ্বুদ্ধকরন সভা নিয়মিত করার আহবান জানান। নারী ও শিশু নির্যাতন সহ গুরুতর অপরাধ নিয়ে কোথাও সালিশ করা যাবে না, এসব আদালতের বিষয়। সালিশ বানিজ্য না করতে জনপ্রতিনিধিদের প্রতি অনুরোধ জানান। এছাড়াও তিনি ফেনী জেলার সকল নাগরিকের একটি ডাটাবেজ করার উদ্যগ নিয়েছেন বলে জানান। জনপ্রতিনিধিদের মাধ্যমে এজন্য সকলকে একটি ফর্ম দেওয়া হবে। এটি পূরন করে সকলকে সংশ্লিষ্ট থানায় জমা দিতে হবে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: গোলাম জাকারিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন ৪ বিজিবির অধিনায়ক লে: কর্নেল নাহিদুজ্জামান, সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ, ফেনী পৌরসভার কাউন্সিলর সাইফুর রহমান, শহর ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী প্রমুখ।