ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

এরশাদের অবর্তমানে ভারমুক্ত হলেন জি এম কাদের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯  

জাতীয় পার্টির চেয়ারম্যান  হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে ভারমুক্ত হলেন জি এম কাদের। গত ৫ এপ্রিল পার্টির সাবেক চেয়ারম্যানের ঘোষণা অনুযায়ী জাপার সভাপতি হলেন গোলাম মুহম্মদ কাদের।
৫ এপ্রিল ২০১৯ এক বিজ্ঞপ্তিতে এইচ এম এরশাদ জানিয়েছিলেন, তার অবর্তমানে ও চিকিৎসাধীন অবস্থায় বিদেশে অবস্থানকালে পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন তার ছোট ভাই ও পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের।

এই  বিজ্ঞপ্তিতে এরশাদ বলেন, আমি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতাকর্মী-সমর্থকদের জ্ঞাতার্থে জানাচ্ছি যে, আমার অবর্তমানে বা চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্টির বর্তমান কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

এইচ এম এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, না জি এম কাদের- এ নিয়ে দলে আরেক দফা ভাঙনের আশঙ্কা করছিল নেতাকর্মীরা।

কিন্তু পার্টি সূত্রে জানা যায়, শেষ পর্যন্ত এইচ এম এরশাদের সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়ে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করছেন। এ ক্ষেত্রে পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ সংসদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করবেন। আর এইচ এম এরশাদের সিদ্ধান্ত অনুযায়ী জি এম কাদের পার্টির চেয়ারম্যান হিসেবে দল পরিচালনা করবেন। অন্যরা সবাই তাদের সহযোগিতা করবেন। 

এ বিষয়ে জানতে চাইলে পার্টির সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বলেন, পল্লীবন্ধুর বিদায়ে আমরা কাতর। এই সময়ে দলে ঐক্য বেশি প্রয়োজন। ঐক্যবদ্ধভাবে সাবেক এই রাষ্ট্রপতিকে আমরা বিদায় জানাতে চাই।
পার্টিতে বিভ্রান্তি সৃষ্টি হয় এমন কোনো বিষয় আমাদের এখন সামনে টেনে আনা উচিত হবে না।

মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, পল্লীবন্ধু্ আমাদের যে সব আদর্শ ও সিদ্ধান্ত দিয়ে গেছেন সে অনুযায়ী দল পরিচালনা হবে। তিনি বলেন, ঐকমত্যের ভিত্তিতে আমরা সব সিদ্ধান্ত নেবো। এইচ এম এরশাদকে শ্রদ্ধা ও ভালোবাসা জানানোর অন্যতম পথ হচ্ছে দলে বিশৃঙ্খলা না ঘটিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করা। 

আরেক প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, জি এম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে আমাদের পল্লীবন্ধুর অপূর্ণ স্বপ্ন উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠা করা। দুঃখী মানুষের মুখের হাসি এবং অন্নের যোগানসহ মৌলিক অধিকার বাস্তবায়ন করে মানুষের উন্নত জীবনের জন্য কাজ করা।এরশাদ তার কর্ম ও আদর্শ নিয়ে আমাদের মাঝে জীবিত। মৃত এরশাদ এখন অনেক বেশি শক্তিশালী।