ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

উপজেলা ভাইস চেয়ারম্যানকে ইয়াবা খাওয়াচ্ছেন ইউপি সদস্য

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২০  

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূর হোসেন মাসুদ ওরফে মাটি মাসুদকে নিজ কার্যালয়ে ইয়াবা সেবন করতে দেখা গেছে। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে তাকে ইয়াবা সেবন করতে দেখা যায়। আর তাকে ইয়াবা সেবনে সহযোগিতা করছেন জামালউদ্দিন বাহার ওরফে গুটি বাহার; যিনি স্থানীয় ইউপি সদস্য। 

ইউপি সদস্য বাহারও একজন স্থানীয় রাজনৈতিক নেতা। মাসুদ ও বাহারের রাজনৈতিক দলের সহযোদ্ধারা জানান, প্রায় এক যুগ ধরে রাজনৈতিক পদের বলয়ে নূর হোসেন মাসুদ বেগমগঞ্জ ও তার আশপাশে মাদক ব্যবসা নিয়ন্ত্রণ শুরু করেন। এরপর ধাপে ধাপে বেপরোয়া হয়ে ওঠেন মাদকসেবী মাসুদ।

তারা আরো জানান, মাসুদের আধিপত্য দিন দিন বাড়ছিল। প্রকাশ্যে মাদক ব্যবসার পাশাপাশি দখল বাণিজ্যও সমানতালে চালিয়ে যান তিনি। তার ভয়ে ভুক্তভোগীসহ স্থানীয়রা মুখ খোলার সাহস পাননি। 

নেতা-কর্মীরা জানান, মাদক ব্যবসার পরিধি বেশ বড় করেছেন মাসুদ। তার ইশারায় ইউপি সদস্য বাহারও মাদক ব্যবসায় সম্পৃক্ত হন। কালো টাকার জোরে রাজনৈতিক দলের উপজেলার আহবায়ক পদও বাগিয়ে নেন তিনি। ২০১৯ সালে বেগমগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানও নির্বাচিত হন।

মাসুদের অনৈতিক কর্মকাণ্ডে তার রাজনৈতিক সহযোদ্ধারা ছিলেন বিরক্ত। দলের ত্যাগী বা স্থানীয় নেতা-কর্মীদের তোয়াক্কাই করতেন না মাসুদ। নানা অভিযোগের প্রেক্ষিতে এরইমধ্যে মাসুদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে সহযোদ্ধারা দলীয় কেন্দ্রে চিঠি দেয়। 

চিঠিতে বলা হয়, নূর হোসেন মাসুদ দীর্ঘদিন থেকে ইয়াবা সেবনসহ বিভিন্ন সংগঠন বিরোধী অনৈতিক কাজে লিপ্ত রয়েছে। এতে দলের ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুন্ন হচ্ছে। দলের সুনাম ও শৃঙ্খলা রক্ষায় মাদক ব্যবসায়ী ও মাদকসেবীকে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে অব্যাহতি দেয়ার জোর সুপারিশ করা হলো।

এদিকে ইয়াবা সেবনের দুটি ছবি  চিঠিতে সংযুক্ত করে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় নেতা-কর্মীরা।