ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

উন্নয়নশীল দেশের মর্যাদা ধরে রাখার আহ্বান শেখ হাসিনার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯  

উন্নয়নশীল দেশের স্বীকৃতি ধরে রাখতে জনগণের সমর্থনের পাশাপাশি রাজনৈতিক ও সাংগঠনিক শক্তি জোরদারের ওপর গুরুত্বারোপ করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
তিনি বলেন,আমরা একটা লক্ষ পূরণ করতে পেরেছি, কিন্তু উন্নয়নশীল দেশ হিসেবে যে স্বীকৃতি পেয়েছি সেটাকে ধরে রাখতে রাজনৈতিক শক্তি বেশি প্রয়োজন। এ জন্য প্রয়োজন সাংগঠনিক শক্তি ও জনগণের সমর্থন। 

শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন। সূচনা বক্তব্যের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে উপদেষ্টা পরিষদের সভা শুরু হয়।

শেখ হাসিনা বলেন, আমি মনে করি, ১৯৮১ সালে বাংলাদেশে ফিরে আসার পর এ পর্যন্ত যেভাবে আন্দোলন সংগ্রাম করতে হয়েছে এবং আজ সরকার গঠন করে যে জায়গায় পৌঁছাতে পেরেছি তার মূল শক্তিটাই ছিল জনগণ ও তাদের সমর্থন। তবে অবশ্যই মহান আল্লাহর একটা রহমত ছিল।

তিনি বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না সে সময়ে পরিকল্পনা ছিল যে রাজনৈতিক দল হিসেবে কীভাবে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া যায়। এ কারণে, যখনই আমরা সরকার গঠন করেছি, পরিকল্পনা অনুযায়ী কঠোর পরিশ্রম করেছি এবং দেশকে এ পর্যায়ে নিয়ে আসতে পেরেছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন,দলের পরিকল্পনা অনুযায়ী প্রস্তুতি নিতে হবে এবং ধাপে ধাপে এগোতে হবে। এ জন্য সব বাধা দূর করে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের অগ্রগতির জন্য সব চিন্তা-চেতনা সমন্বয় করে সংরক্ষণ করতে হবে যা সব রকমের প্রতিবন্ধকতা দূর করে দেশকে এগিয়ে নিতে সহায়তা করবে।তিনি বলেন, সরকার গত ১০ বছর উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। উন্নয়নের পথে আমরা কখনো নতিস্বীকার করিনি। 

এক শ্রেণির মানুষের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, তারা সবসময়ই সরকারের কাজ নেতিবাচকভাবে দেখে। তারা গণতান্ত্রিক (চর্চা) ধারাবাহিকতা চায় না। দেশে যখন অস্বাভাবিক অবস্থা বিরাজ করে তখন তাদের দাম বেড়ে যায়।

‘সরকার কখনোই জনগণকে উপেক্ষা করে না। আমরা সুখে-দুঃখে জনগণের বন্ধু হয়ে থাকতে চাই এবং তাদের কল্যাণে কাজ করতে চাই। এটা আমাদের মূলনীতি।’
 
আওয়ামী লীগ সভাপতি বলেন, সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের প্রতিটি জনগণ তাদের জীবনকে অর্থপূর্ণ করতে পারবে। তারা দারিদ্র থেকে মুক্তি পাবে এবং তাদের জীবন হবে সুন্দর। আমরা সেভাবেই দেশ গড়তে চাই।

বন্যার সম্ভাবনা নিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার এ বিষয়ে সজাগ রয়েছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে তথ্য সংগ্রহ করছি। কোথাও দুর্বলতা নেই। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার সক্ষমতা বাংলাদেশের রয়েছে।এ সময় তিনি সম্ভাব্য বন্যা মোকাবিলায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দেন।