ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

উদ্বোধনের অপেক্ষায় হাওরের অলওয়েদার সড়ক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২০  

প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় হাওরের দুর্গম তিনটি উপজেলাকে সংযুক্ত করে নির্মিত ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম ৩৫ কিলোমিটার অলওয়েদার সড়ক। প্রায় ৯শ’ কোটি টাকা ব্যয়ে ‘হাওরের বিস্ময়’ খ্যাত এ সড়কটি নির্মাণ করা হয়েছে।

প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি জীববৈচিত্রের এক অপরূপ এলাকা কিশোরগঞ্জের হাওরাঞ্চল। আর হাওরের সৌন্দর্য যেন বহুগুণ বাড়িয়ে দিয়েছে এ সড়ক। এটি নির্মাণের ফলে বদলে যাচ্ছে এলাকার আর্থ-সামাজিক অবস্থা। দেখা দিচ্ছে পর্যটনের অপার সম্ভাবনা। 

দিগন্ত বিস্তৃত হাওরের মাঝখান দিয়ে পিচঢালা প্রশস্ত উঁচু সড়ক। দুই পাশে উত্তাল ঢেউওয়ের গর্জন। সড়কে সাঁই সাইঁ করে চলছে ছোট ছোট যানবাহন। দূর থেকে মনে হবে যেনো যেতে যেতে পাকা রাস্তা মিশে গেছে জলের বুকে।

এক সময়ের অবহেলিত হাওর জনপদ জেলার ইটনা-মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলাকে সংযুক্ত করেছে এ অলওয়েদার সড়ক। সড়কটি হাওরবাসীর কাছে পরিচিতি পেয়েছে ‘হাওরের বিষ্ময়’ কিংবা ‘স্বপ্নের সড়ক’ নামে।

সড়ক ও জনপথ বিভাগ নির্বাহী প্রকৌশলী মো. রাসেদুল আলম বলেন, এই সড়কটির নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায়।  

ভবিষ্যতে এ সড়কটি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর পর্যন্ত বর্ধিত করে ঢাকা-সিলেট মহাসড়কের সঙ্গে সংযুক্ত করা হবে বলে জানান  
কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক।

তিনি বলেন, সড়কটি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর পর্যন্ত বর্ধিত হয়ে ঢাকা-সিলেট মহাসড়কের সঙ্গে সংযুক্ত করা হবে।