ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ইন্দোনেশিয়া থেকে এলো ট্রেনের আরো ২২ কোচ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২০  

বাংলাদেশ রেলওয়ের ২০০টি কোচ আমদানি প্রকল্পের অধীনে অষ্টম ধাপে ইন্দোনেশিয়া থেকে বাংলাদেশে এসেছে আরো ২২টি নতুন মিটারগেজ কোচ।

মিটারগেজ ক্যারেজ সংগ্রহ প্রকল্পের পরিচালক বোরহান উদ্দিন গতকাল শনিবার বিষয়টি নিশ্চিত  করেছেন। 

তিনি জানান, শুক্রবার ২৫ সেপ্টেম্বর ইন্দোনেশিয়া থেকে কোচগুলো চট্টগ্রাম বন্দরে পৌঁছায়। শনিবার কোচগুলো বন্দর থেকে সরাসরি পাহাড়তলী রেল কারখানায় নিয়ে যাওয়া হচ্ছে।

মিটারগেজ কোচ আমদানির প্রকল্প দফতর সূত্রে জানা গেছে, ২০০ মিটারগেজ কোচ আমদানি প্রকল্পের আওতায় ৯ ধাপে ইন্দোনেশিয়া থেকে কোচ আমদানি করা হচ্ছে। প্রকল্পের আওতায় এর আগে পর্যায়ক্রমে ৭টি ধাপে ১৫৮টি মিটারগেজ কোচ বাংলাদেশে এসেছে। আর বর্তমানে অষ্টম ধাপে আসলো আরো ২২টি নতুন মিটারগেজ কোচ। অর্থাৎ ২০০টি কোচের মধ্যে ১৮০টি কোচ দেশে পৌঁছেছে। শেষ ধাপে আরো ২২টি মিটারগেজ কোচ দেশে আসবে।