ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজ নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

দীর্ঘ ৫ বছর পর নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে আজ। সম্মেলনকে ঘিরে পুরো জেলা শহর মাইজদীতে এখন সাজসাজ রব। চারদিকে উৎসবমুখর পরিবেশ। সভাপতি পদে গুরুত্ব না দিয়ে সেক্রেটারি পদে লড়তে অবস্থান নিয়েছেন জেলার বর্তমান সেক্রেটারি একরামুল করিম চৌধুরী এমপি ও নোয়াখালী পৌরসভার মেয়র ও মাইজদী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যা খাঁন সোহেল। জেলা শহরে সাজ সাজ রবের পাশাপাশি নেতাকর্মীদের মধ্যে রয়েছে উদ্বেগ উৎকণ্ঠা ও আতংক। নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে সাধারণ সম্পাদক পদে দু’গ্রুপ মুখোমুখি অবস্থানে রয়েছে।  সম্মেলনস্থল শহীদ ভুলু স্টেডিয়ামে এবং শহরের প্রধান সড়কের দুই পাশে ঢেকে ফেলা হয়েছে রঙিন বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুনে। শহরের বহুতল ভবনগুলোতে নজরকাড়া আলোকসজ্জা এবং দুই শতাধিক তোরণ নির্মিত হয়েছে জেলার প্রধান সড়কগুলোতে। এসবই বাহ্যিক, কিন্তু সম্মেলনে নেতাকর্মীদের চাঙ্গা রাখছে সম্ভাব্য প্রার্থীরাই।

এক্ষেত্রে পুরো সম্মেলনে উত্তাপ ছড়িয়েছে সাধারণ সম্পাদক পদে প্রার্থিতা। বিশেষ করে নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যা খান সোহেল সাধারণ সম্পাদক পদে প্রার্থী হলে পুরো জেলায় সরব আলোচনা চলে। এদিকে সম্মেলনকে ঘিরে সম্ভাব্য প্রার্থীদের পক্ষে তাঁদের অনুসারীরা প্রচারণা চালালেও প্রকাশ্যে কোন মন্তব্য করতে চাননা দায়িত্বশীল নেতৃবৃন্দ। মুখে কলুপ এঁটেছেন জেলার সিনিয়র নেতৃবৃন্দ, সাবেক ছাত্রলীগ-যুবলীগ নেতাদের অনেকেই। এককথায় বক্তব্য হচ্ছে- অপেক্ষা করা ছাড়া উপায় নেই। আবার কেউ বলছেন রাজনীতিতে শেষ কথা বলতে কিছু নেই। প্রার্থিতাও পরিবর্তন হতে পারে। অপরদিকে প্রার্থীদের সাথে কাউন্সিলরদের সাথে যোগাযোগ রক্ষা করা ও তৃণমূলে পথসভা, মতবিনিময় সভাসহ নানান দৌড়ঝাঁপ চলছে। পর্দার আড়ালেও কেউ কেউ সক্রিয় রয়েছেন পুরোনো ক্ষোভের বুঝাপড়া করতে। এবারের সম্মেলনের প্রথম পর্ব হবে নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে এবং দ্বিতীয় অধিবেশন কাউন্সিল হবে শিল্পকলা একাডেমিতে। আগামি ৩ বছরের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য ৪৮৫ কাউন্সিলর তাঁদের মতামত প্রদান করবেন। তবে এবারের সম্মেলনের মতো অতীতে কখনোই নেতাকর্মীদের এতোটা চাঙ্গা দেখা যায়নি। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল এমপি। সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আলম সেলিম। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, সম্মেলনে সভাপতি পদে বর্তমান সভাপতি অধ্যক্ষ খায়রুল আ ন ম সেলিম, হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ৩ বারের এমপি আলহাজ্ব মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, নোয়াখালী পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যা খান সোহেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহীন। তবে শেষ মুহূর্তে প্রার্থিতার পরিবর্তনও হতে পারে।