ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগের ৫ নেতাকে নিয়ে ফেসবুকে মিথ্যা প্রচারণা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ মে ২০২০  

চাটখিল উপজেলার নোয়াখলা ইউনিয়ন পূর্বাঞ্চলের ডাক সাইটে পাঁচ নেতাকে নিয়ে ফেসবুকে কামাল হোসেন নামক ফেক আইডি থেকে মিথ্যা প্রচারণার অভিযোগ পাওয়া গেছে। সে আইডি থেকে স্থানীয় ইউপি মেম্বার ও আওয়ামী লীগ নেতা জাফর আহম্মদ, সাবেক মেম্বার জামাল উদ্দিন, নুরুল ইসলাম উদীয়মান আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন ও তাবারক উল্যাহ নোমানের নামে চাল চুরির অপবাদ নিয়ে উদ্দেশ্যমূলক মিথ্যা প্রচারণা চালাতে দেখা যায়।

এ ঘটনায় তারা চাটখিল থানায় অভিযোগ করলে পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে।

অপপ্রচারকারী ফেসকুক আইডিটি অনুসন্ধান করে দেখা যায় যে, কামাল হোসেন আইডি প্রোফাইলে নিজেকে সাংবাদিক দাবি করে সে লিখে সে কাজ করে প্রথম আলোতে আবার লিখা সে কাজ করে নোয়াখলা ইউনিয়ন পরিষদে। একই সাথে আইডিটিতে প্রোপাইল ছবিতে সরকারি লোগো ব্যবহার করতে দেখা যায়।

এ প্রসঙ্গে স্থানীয় সাংবাদিক কামরুল কানন বলেন, এই নামে এবং এই পরিচয়ে পুরো নোয়াখালী ও তার আশপাশে কোন সাংবাদিক নেই এবং উক্ত ব্যক্তিদের বিরুদ্ধে উল্লেখিত অভিযোগের নুন্যতম সাংবাদিকদের কাছে নেই।

এই মিথ্যা অপবাদের শিকার একজন মাদারশেড একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক ও আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন বলেন, অপরাধের ধারে কাছেও না থেকে এমন অপপ্রচারে তিনি বিব্রত। তবে তিনি পুলিশের প্রতি আস্থা জানিয়ে বলেছেন, নিশ্চয়ই অতি অল্প সময়েই অপপ্রচারকারী ধরা পড়বেই।

পুলিশ বলেছে, তারা ফেক আইডির পেছনে কাজ করাদের চিন্থিত করতে কাজ শুরু করে দিয়েছে