ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ জুলাই ২০১৯  

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়। গাছ রোপণের সময় এলেই শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে গাছ কেটে বিক্রি করে পকেট ভর্তি করে। এটিই হচ্ছে আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াতের পার্থক্য। 
শনিবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলা চত্বরে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষকতা একটি মহান পেশা। এ পেশার পাশাপাশি ধান, চাল বা মুদির ব্যবসা করা যাবে না। কারণ শিক্ষকদের আলাদা কমিশনের মাধ্যমে বেতন ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধার কথা ভাবছে সরকার। আমাদের শিক্ষার্থীদের পাঠদানের পাশাপাশি বৃক্ষ রোপণ ও সামাজিক উন্নয়নমূলক কাজের সঙ্গে সম্পৃক্ত করতে হবে। এতে ইউএনও ও উপজেলা চেয়ারম্যানকে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের দেখভাল করতে হবে।  

তিনি আরো বলেন, বাংলাদেশকে সোনার বাংলা গড়তে চাই। তাই রাস্তা-ঘাট, ব্রিজ, কালভাট, বিদ্যুৎ, বিনামূল্যে বই, শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন নতুন ভবন, অনার্স কোর্স চালু, সরকারি স্কুল ও কলেজ করা হচ্ছে। 

প্রতিমন্ত্রী ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ সম্পর্কে বলেন, প্রিয়া সাহা বাংলাদেশের বিরুদ্ধে আমেরিকার প্রেসিডেন্টের কাছে ব্যক্তি স্বার্থেই অভিযোগ করেছেন। নিশ্চয়ই এর পিছনে তার বা কোনো গোষ্ঠীর স্বার্থ রয়েছে। 

তিনি অতীতের কথা স্বরণ করে বলেন, খালেদা জিয়া আমেরিকা কংগ্রেসের কাছে বাংলাদেশের বিরুদ্ধে চিঠি লিখেছিলেন। এগুলো দেশবিরোধী কর্মকাণ্ড। বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় যে মুক্তিযুদ্ধ হয়েছিল, সেই চেতনা জিয়া-এরশাদ-খালেদারা ধ্বংস করতে পারেনি। এ ধরনের দু-একজন মানুষের অভিযোগ দিয়ে বাংলাদেশের মূল চেতনাকে ধ্বংস করা যাবে না। কারণ দেশে এ ধরনের কোন পরিস্থিতি নেই। এরই মধ্যে বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল বলেছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।  

বিরলের ইউএনও এবিএম রওশন কবীরের সভাপতিত্বে বৃক্ষ মেলার উদ্বোধনীতে বক্তব্য রাখেন, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ, বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর, বিরল উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুবার রহমান প্রমুখ।