ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আইসক্রীম ফ্যাক্টরির কেমিকেল জব্দ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ মে ২০২১  

চাঁদপুরের হাজীগঞ্জে ২টি আইসক্রীম ফ্যাক্টরির কেমিকাল জব্দ করা হয়। গত ২ই মে রবিবার বিকালে উপজেলা স্যানেটারী কর্মকর্তারা সুহিল বাজারের ভি আই পি আইসক্রীম ও সেভয় আইসক্রিম ফ্যাক্টরিতে হানা দেয়।
 
গোপন সংবাদের ভিত্তিতে এই দুই ফ্যাক্টরি অস্বাস্থ্যকর পরিবেশে নানা রংয়ের তৈরি করা আইসক্রীম ফ্রিজ থেকে বের করা হয়। কাগজপত্র তাৎক্ষনিক দেখাতে না পেরে ভি আই পি আইসক্রীমের মালিক কামাল হোসেন দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ সময় উভয় কারখানার তৈরিকৃত আইসক্রীমে মেশানো রং জব্দ করে পরীক্ষার জন্য পাঠানোর সিদ্ধান্ত হয়।  সঠিক কাগজপত্র নিয়ে সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগের নির্দশনা দিলেও সোমবার শেষ বেলা পর্যন্ত কেউ আসেনি বলে জানা যায়।

এ বিষয়ে নিরাপদ খাদ্য পরিদর্শক  হাজীগঞ্জ উপজেলা  দায়িত্বরত স্যানেটারী ইন্সপেক্টর সামছুল আলম রমিজ বলেন, সুহিলপুর বাজারে দুইটি আইসক্রীমের কারখানায় হানা দিয়ে দেখলাম, কাগজপত্র ছাড়াই নামী দামি আইসক্রীম কোম্পানীর নামে নিজেরা নানা রং মিশিয়ে অস্বাস্থকর পরিবেশে আইস বিক্রি করে আসছে। তাদের প্যাকেজিং ও রং জব্দ করে পরিক্ষার জন্য পাঠিয়েছি। রং এর পরীক্ষার ফলাফলের পর তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হবে।