ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

‘আইফোন ১১’ এর প্রযুক্তি কমদামি আইফোনে, মার্চেই বাজারে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

হুয়াওয়ে ও স্যামসাং এর গ্রাহকদের নিজেদের গণ্ডিতে আনতে কমদামি আইফোন উৎপাদন করছে অ্যাপল। মডেলটির নাম ‘আইফোন এসই ২’। খ্যাতনামা ব্লগ ইভান ব্লাস জানিয়েছে, মার্চেই এ ফোন বাজারে আসতে পারে। তার সঙ্গে সুর মিলিয়েছে গিজমো চায়না।
প্রযুক্তি বিশ্বের নানান খবর আগেই ফাঁস করে দিয়ে জানানোর ব্যাপারে খ্যাতি রয়েছে ইভান ব্লাস ও গিজমো চায়নার। এর আগে খবর বেরিয়েছিল, বহু প্রতিক্ষীত আইফোন ৯-এর পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে অ্যাপল। ডিভাইসটিতে কোনো সমস্যা আছে কি-না তা নিশ্চিত করবে এ প্রক্রিয়া। পরিকল্পনা মতো সব এগুলে ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি পুরোদমে ডিভাইসটির উৎপাদন শুরু করতে পারে অ্যাপল।

কমদামের আইফোন কী সুবিধা থাকছে? অনেকের প্রশ্নের জবাব দিয়েছে জাপানিজ ব্লগ ম্যাক ওতাকারা। তারা বলছে, আকারে আইফোন ৮-এর চেয়ে খানিকটা ছোট হলেও বড় রিয়ার ক্যামেরার দেখা মিলবে ফোনটিতে। স্ক্রিন হবে ৫.৪ ইঞ্চি পর্দার। এছাড়া দ্রুতগতির এ১৩ চিপ এবং তিন গিগাবাইট র‌্যাম থাকবে।

আইফোন ১১ সংস্করণের মতো প্রযুক্তি ব্যবহার করা হয়েছে কমদামি ডিভাইসটিতে। ধূসর, স্পেস গ্রে এবং লাল রংয়ের তিনটি মডেল বাজারে আসবে বলেও খবর ছড়িয়েছে।