ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

অ্যাপলের ফোল্ডেবল আইফোন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

গত বছরের শুরুতে ফোল্ডেবল ফোনের পেটেন্ট অনুমোদন পায় অ্যাপল। কিন্তু অ্যাপলের পক্ষ থেকে ফোল্ডেবল ডিভাইস বিষয়ে কোনো সাড়া পাওয়া যায়নি। কিন্তু তারা ঠিকই ফোল্ডেবল ফোন নিয়ে কাজ করছে। বলা হচ্ছে, ২০২১ সালের মধ্যেই ফোল্ডেবল আইফোন বাজারে আনবে অ্যাপল। খবর দ্য ভার্জ।
বিশ্লেষণা প্রতিষ্ঠান ইউবিএস জানিয়েছে, সামনের বছরই ফোল্ডেবল পণ্য আনতে পারে অ্যাপল। তবে ফোল্ডেবল আইফোনের আগে আইপ্যাড আনবে অ্যাপল। ধারণা করা হচ্ছে নিজেদের পণ্যে এই প্রযুক্তি যোগ করার আগে নির্মাণ খরচ কমাতে অ্যাপল আরো কাজ করছে।

ইউবিএসের এক জরিপ বলছে, এক তৃতীয়াংশের বেশি গ্রাহক অ্যাপলের ফোল্ডেবল কেনার বিষয়ে আগ্রহ দেখিয়েছে। কিন্তু তারা এর জন্য বাড়তি আরো ৬০০ মার্কিন ডলার পর্যন্ত খরচ করতে রাজি। ফোল্ডেবল পণ্যের বিষয়ে জানতে সিনেটের পক্ষ থেকে অ্যাপলের সঙ্গে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য করেনি প্রতিষ্ঠানটি।

চীনা জায়ান্ট হুয়াওয়ে মেট এক্স (ফোল্ডেবল) উন্মোচন করে চলতি বছর। সেপ্টেম্বরে বাজারে আসবে ডিভাইসটি। একই সময়ে স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ডও বাজারে আসবে।