ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

অবৈধভাবে বালু উত্তোলনকারীদের কোন ছাড় নয়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

অবৈধ বালু উত্তোলনকারীদের কোন ছাড় নয় বলে হুঁশিয়ারী দিয়েছেন ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান। তিনি বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের কারনে অনেক জায়গায় বাড়ীঘর, ফসলী জমি বিলীন হচ্ছে। নদীর গতিপথ পরিবর্তন হচ্ছে। তাই ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। নিয়মিত অভিযান পরিচালনা করতে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন।
সম্প্রতি সোনাগাজীতে অভিযান পরিচালনা করে ১০টি ড্রেজার মেশিন জব্দ, একদিনে ১০টি মেশিন জব্দ করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেবের প্রশংসা করেন জেলা প্রশাসক।

খাল দখলকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে উল্লেখ করে তিনি বলেন, দাউদপুর খাল, খাজা আহম্মদ লেক ও রাজবাড়ী এসি ল্যান্ড অফিস সংলগ্ন জায়গা অবৈধ দখলদার মুক্ত করতে শীঘ্রই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে। এ বিষয়ে অভিযান পরিচালনায় ক্ষেত্রে পানি উন্নয়ন বোর্ডের সম্পৃক্ততা রয়েছে। তারা সহযোগিতা না করাই অভিযান বিলম্বিত হচ্ছে বলে জানান তিনি।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রবিবার জেলা উন্নয়ন ও সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এসব কথা বলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও কমিটির সদস্য সচিব মোছা: সুমনী আক্তারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো: আব্দুল মোমেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম, সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব, দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান, সোনাগাজী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ মহিউদ্দীন চৌধুরী, মহিপাল সরকারী কলেজের সহযোগী অধ্যাপক মো: আজিজুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: নুরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো: মন্জুরুল আলম, শহর ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী প্রমুখ।

সভায় জেলা প্রশাসক আরো বলেন, যেসব শিক্ষা প্রতিষ্ঠান সরকার নির্ধারিত পাঠ্য বইয়ের বাহিরে বই পাঠ্য করছে সেসব শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে। বিষয়টি তদারকী করতে সকল শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের পরিদর্শনের নির্দেশ দেন। অবৈধ গাইড বই ও নোট বই বিক্রির সঙ্গে যারা যুক্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থ নেওয়া হবে।
তিনি আরো বলেন, বাখরাবাদ গ্যাসের অবৈধ সংযোগ ব্যবহারকারী গ্রাহকদের বিরুদ্ধে জেলা প্রশাসনের সহযোগিতা নিয়ে অভিযান পরিচালনা করতে হবে। প্রয়োজনে জেল-জরিমানার নির্দেশনা প্রদান করেন।

গ্রাম ডাক্তারদের অপচিকিৎসা বন্ধ করতে হবে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, তাদের অপচিকিৎসার কারনে কখনো কখনো জীবন বিপন্ন হওয়ার আশঙ্কা দেখা দেয়। ভূয়া ডাক্তার চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে। পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট দেখাতে ফি নিলে ব্যবস্থা নেওয়া হবে। অনেক ডাক্তার টেস্ট লিখে ক্লিনিক থেকে কমিশন নেন। এ বাণিজ্য বন্ধ করতে হবে। সরকার তালিকাভুক্ত সকল মৃত বীর মুক্তিযোদ্ধাদের কবর পাকাকরন করার সিদ্ধান্ত নিয়েছে এবং অর্থ বরাদ্দও দিয়েছে। সড়কের নামকরন করার উদ্যোগ জেলা প্রশাসনের রয়েছে।