ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

অফিসে এসে দেখেন চাকরি নেই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২১  

প্রতিদিনের মতো সকালে অফিসে আসেন ফারইস্টের ১০ কর্মকর্তা। তখনো জানতেন না একটু পরেই তাদের জন্য অপেক্ষা করছে চরম দুঃখজনক সংবাদ। সবাই যথারীতি তাদের কম্পিউটার খুলে তাদের আইডিতে লগইন করার চেষ্টা করছেন। কিন্তু কেউ লগইন করতে পারছেন না। এরপর একে অপরের সাথে বলাবলি করছেন আমি আমার আইডিতে ঢুকতে পারছি না। একটু পরেই তারা জানতে পারলেন যে তাদেরকে কোম্পানি থেকে অব্যাহতি দেয়া হয়েছে কোন প্রকার পূর্বঘোষণা ব্যতীত। অথচ এই কর্মকর্তারা গত কাল রবিবার রাত ৯ টা পর্যন্ত ডিসেম্বর ক্লোজিংয়ের কাজ শেষ করে অফিস থেকে বেরিয়ে গিয়েছিলেন।

কর্মকর্তারা প্রতিদিনের মতোই দুপুরের খাবার নিয়ে অফিসে এসেছেন, কিন্তু সেই খাবার নিয়ে আবার তাদেরকে ফিরে যেতে হল কর্মস্থল ছেড়ে বাসায়। এই ঘটনাটি ঘটেছে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ফেনী সার্ভিস সেন্টার এর আওতাধীন বিভিন্ন জোনাল অফিসে। এর মধ্যে চাকরি হারিয়েছেন কোম্পানির সার্ভিস সেন্টারের অবলিখন বিভাগের এভিপি শাহাদাত হোসেন,এফএভিপি শহীদুল্লাহ, অফিসার আনোয়ার হোসেন, সিনিয়র অফিসার রুহুল আমিন, সৈয়দ একরামুল হক, সার্বজনীন বিভাগের এক্সিকিউটিভ অফিসার কুদরতুল্লাহ ,সিনিয়র অফিসার শামসুন্নাহার,সোনাগাজী জোনাল অফিসের এভিপি নুরুল আলম এক্সিকিউটিভ অফিসার নুরনবী ও অফিসার শাহাদাত হোসেন।

শুধু এই ১০ জন নয় বৃহত্তর নোয়াখালী ডিভিশনের ২৭ জন কর্মকর্তাকে শেষ খবর পাওয়া পর্যন্ত চাকরীচ্যুত করেছে কোন প্রকার নোটিশ ছাড়াই কোম্পানি। ফেনী সার্ভিসিং সেন্টারে গিয়ে দেখা গেছে হঠাৎ করেই একসাথে সার্ভিসিং সেন্টার এর ৫ জন কর্মকর্তা চাকরীচ্যুত হওয়ায় অফিসে বিভিন্ন টেবিল খালি পড়ে রয়েছে।কর্মকর্তাদের চাকরীচ্যুত করা হলেও সংশ্লিষ্ট দপ্তরে নতুন কাউকে পোস্টিং না দেয়ার ফলে সেবা গ্রহীতার দৈনন্দিন সেবা নিতে এসে বিড়ম্বনার শিকার হচ্ছেন। চাকরীচ্যুত একরামুল হক জানান,আমি গত কালকে ছুটিতে ছিলাম আজকে অফিসে এসে দেখি আমার চাকরি নেই। ম্যাচিউরিটির শতশত ফাইল আমার হাতে জমা,আমি কার কাছে এগুলো বুঝিয়ে দিয়ে যাবো তাও জানিনা।

শহীদুল্লাহ কে দেখা যায় প্রতিদিনের মতো তিনি হটপটে ভাত নিয়ে এসেছেন সেই ভাত নিয়ে আবার ফিরে যাচ্ছেন বাসায়। এছাড়া অবলিখন বিভাগে রুহুল আমিন রয়েছেন ছুটিতে তিনি জানেনও না যে তার চাকরি চলে গেছে। কোম্পানির এমন হঠকারী সিদ্ধান্তে ক্ষুব্ধ মাঠ পর্যায়ের কর্মী এবং অফিসের কর্মকর্তারা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কর্মকর্তা জানান, এসে দেখে চাকরি নেই এটি আসলে দুর্ভাগ্যজনক। করোনার মধ্যে চাকরি হারাদের পরিবারের অর্থনৈতিক অবস্থা চিন্তা করে কোম্পানি হয়তো তাদের সিদ্ধান্ত থেকে সরে আসবেন বলেও তারা জানান। এই বিষয়ে ফেনী সার্ভিস সেন্টারের ইনচার্জ নাসির উদ্দিন জানান, এটি কোম্পানির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এই বিষয়ে আমার কিছু জানা নেই।