ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৯ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

লক্ষ্মীপুরে অতিরিক্ত যাত্রীবোঝাই লঞ্চকে জরিমানা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ জুন ২০২৪  

নিয়ম অমান্য করে অতিরিক্ত যাত্রী পরিবহনের কারণে লক্ষ্মীপুরে ‌‘এমভি পারিজাত-১’ নামে একটি লঞ্চের মালিককে ১০ হাজার টাকার জরিমানা করা হয়েছে। শনিবার (১৫ জুন) দুপুরে লক্ষ্মীপুর সদরের মজু চৌধুরীর হাটের লঞ্চ ঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মুজিবুর রহমান। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঈদুল আজহা উপলক্ষে লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌ-রুটে যাত্রীদের উপচে পড়া ভিড় থাকে। এই সুযোগে লঞ্চগুলো সরকারের নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রী পরিবহন করে। অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মজুচৌধুরীর হাট লঞ্চঘাট এলাকায় অভিযান চালানো হয়। সেসময় ‘এমভি পারিজাত-১’ লঞ্চটি অতিরিক্ত যাত্রী নিয়ে ভোলার দিকে রওনা হয়। বারবার থামতে বলা হলেও লঞ্চটি চলতে থাকে। স্পিডবোটে ধাওয়া করে মাঝ নদীতে লঞ্চটি থামানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে লঞ্চের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মুজিবুর রহমান বলেন, ঈদ এলেই লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌ-রুটে ঘরমুখো যাত্রীদের ভিড় হয়। এ সুযোগে কিছু অসাধু লঞ্চ ঝুঁকি জেনেও অতিরিক্ত যাত্রী নিয়ে নদীপথে যাতায়াত করে। যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে আগামীতেও অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএ ট্রাফিক ইন্সপেক্টর আবদুর রহমান, নৌ-পুলিশের সহকারী উপ-পরিদর্শক মো. সাইফুজ্জামান প্রমুখ।