ব্রেকিং:
আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর রমজানে লোডশেডিং নিয়ে সুখবর দিলেন প্রধানমন্ত্রী শিল্প-পণ্য মেলা বন্ধ চেয়ে ডিসিকে ব্যবসায়ীদের চিঠি ‘বউ-শাশুড়ি বইঘর’ গড়তে ২০০ বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ পুলিশের দুই মামলায় জামিন পেলেন লক্ষ্মীপুর বিএনপির সদস্য সচিব শখের মোটরসাইকেলেই প্রাণ গেল কলেজছাত্র মাহিনের সেনবাগে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৩ রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ বুধবার এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবকের ২ বছর করে কারাদণ্ড ‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ বিনা টিকিটে ভ্রমণ, ট্রেনের ভাড়া পরিশোধ করলেন প্রবাসী
  • মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

ফেনীতে আ.লীগের এমপি হতে চান ৩০ জন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনী দৌড়ঝাঁপ শুরু হয়েছে ফেনী জেলা আওয়ামী লীগের নেতাদের মধ্যে। ইতোমধ্যে নৌকা প্রতীকে নির্বাচন করতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগের ৩০ জন মনোনয়ন প্রত্যাশী।

 

আওয়ামী লীগের দপ্তরের তথ্য পাওয়া অনুযায়ী, ফেনী-১ (ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া) আসনে ১১ জন, ফেনী-২ (সদর) আসনে ৮ জন এবং ফেনী-৩ (দাগনভূঞা ও সোনাগাজী) আসনে ১১ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। তবে চূড়ান্ত মনোনয়ন কে পাচ্ছেন তা সিদ্ধান্ত হবে দলীয় মনোনয়ন বোর্ডের সভায়। এ বছর পুরোনোদের পাশাপাশি নির্বাচনে অংশ নিতে নতুন অনেককেই মনোনয়ন ফরম কিনতে দেখা গেছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ফেনী-১ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান মজুমদার, সুপ্রিম কোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট সাহাব উদ্দিন টিপু, আবদুল মতিন ভূঁইয়া, অ্যাডভোকেট আবদুল্লা হারুন ভূঁইয়া রাসেল, ইলিয়াস জাকারিয়া জুয়েল, আবদুল কাদির ভূইয়া বাবু ও রোকেয়া সাফদার।

ফেনী-২ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ও সাংবাদিক নেতা ইকবাল সোবাহান চৌধুরী, ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ফেনী পৌরসভার সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন মিয়া হাজারী, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সাইফুদ্দিন আহমেদ ভূঁইয়া নাসির, আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ কমিটির সদস্য সাইফ মাহমুদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন উপ কমিটির সদস্য ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা কাজী ওয়ালী উদ্দিন ফয়সাল, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শাখাওয়াত হোসেন ভূঁইয়া ও বঙ্গবন্ধুর একান্ত সহচর শফিউদ্দিন আহমেদের ছেলে দুলাল।

ফেনী-৩ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য বায়রার সভাপতি বিশিষ্ট শিল্পপতি আবুল বাশার, যুবলীগ ফেনী জেলা সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন হুমায়ুন, সোনাগাজী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, সোনাগাজী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জেড. এম. কামরুল আনাম, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর পরিচালক অভিনেত্রী শমী কায়সার, ছোট পর্দার জনপ্রিয় অভিনয় শিল্পী রোকেয়া প্রাচী, আওয়ামী লীগের কৃষিবিষয়ক ও সমবায়বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য এ কে আজাদ, জেদ্দা আওয়ামী লীগের সাবেক নেতা ও সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্যাহ, তার স্ত্রী পারভীন আক্তার, চাকসুর সাবেক জিএম আজিম উদ্দিন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট নিজাম উদ্দিন এবং সাবেক যুবলীগ নেতা আমজাদ হাজারী।

তবে নির্বাচনে ফেনীর তিনটি আসনই আওয়ামী লীগের দলীয় প্রার্থী চায় তৃণমূল নেতাকর্মীরা। শেষ পর্যন্ত কে হচ্ছে নৌকার প্রার্থী এ নিয়ে চলছে নানা আলোচনা ও জল্পনা-কল্পনা। ফেনীর তিনটি সংসদীয় আসনের মধ্যে বর্তমানে ফেনী-১ আসনে জাসদের শিরিন আখতার ও ফেনী-৩ আসনে জাতীয় পার্টির লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী সংসদ সদস্য হিসেবে রয়েছেন। শুধু ফেনী-২ আসনেই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী সংসদ সদস্য হিসেবে আছেন।  

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী জানান, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যাকেই নৌকার মনোনয়ন দেবেন তার পক্ষে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবে। অতীতের চেয়ে বর্তমানে জেলা আওয়ামী লীগ অনেক শক্তিশালী ও সুসংগঠিত। আমরা ফেনীর তিনটি আসনই নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে চাই। 

উল্লেখ্য, মঙ্গলবার (২১ নভেম্বর) ছিল আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন। শনিবার এ কার্যক্রম শুরু করা হয়। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দ্বাদশ সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করতে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা ডেকেছে আওয়ামী লীগ। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ঢাকা জেলা আওয়ামী লীগের তেজগাঁওয়ের কার্যালয়ে এই সভা করার কথা রয়েছে। 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।