ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৯ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

এক ইলিশের দাম ৯৩৫০ টাকা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ জুন ২০২৪  

লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীতে ধরা পড়া ২ কেজি ৭০০ গ্রাম ওজনের একটি ইলিশ ৯ হাজার ৩৫০ টাকায় বিক্রি হয়েছে। বুধবার মেঘনা নদীতে আব্দুজ্জাহের মাঝি নামে এক জেলের জালে ধরা পড়ে মাছটি।

এ দিন সন্ধ্যায় উপজেলার মতিরহাট মাছ ঘাটের আড়ৎদার হাজী হান্নান মিয়ার আড়তে মাছটি বিক্রি করতে নিয়ে আসেন তিনি। মাছটি সর্বোচ্চ দাম হাঁকিয়ে রিয়াজ উদ্দিন নামের এক বেপারী কিনে নেন। এ সময় ইলিশটি দেখতে ঘাটে অনেকেই ভিড় করেন।

এ বিষয়ে জেলে আব্দুজ্জাহের মাঝি জানান, ইলিশ শিকারের জন্য প্রতিদিনের মতো মঙ্গলবার বিকেলে মেঘনা নদীতে জাল ফেলেন তিনি। সারাদিন মাছ শিকারের জন্য কয়েকবার নদীতে জাল ফেলেছেন কিন্তু আশানুরূপ মাছ ধরা পড়েনি। সর্বশেষ তার জালে বড়ো আকারের একটি ইলিশ ধরা পড়ে। মাছটি নিয়ে তিনি মতিরহাট ঘাটে চলে আসেন।

এ প্রসঙ্গে স্থানীয় মৎস্য আড়তের কর্মচারী মো. খোকন বলেন, আমার মালিক হান্নানের দাদন দেওয়া জেলে আব্দুজ্জাহের মাঝির জালে ইলিশটি ধরা পড়ে। গত কয়েকদিন প্রায় ১ কেজি ওজনের ইলিশ বেশি আসছে। তবে জাহেরের জালে ধরা পড়া প্রায় ৩ কেজি ওজনের ইলিশ চমক ছিল। এতো বড় ইলিশ সচরাচর পাওয়া যায় না। বড় ইলিশ হওয়ায় দাম বেশি হয়েছে। এমনিতে নদীতে ইলিশ কম পাওয়ায় দাম বেশি।