ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ছাত্রকে নির্যাতনের পর টিসিও দিলেন প্রধান শিক্ষক!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ জুন ২০২৩  

কমলনগরে চর লরেন্স উচ্চ বিদ্যালয়ে ইয়াছিন আরাফাত সজল নামে অষ্টম শ্রেণির এক ছাত্রকে নির্যাতন করেছেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মর ফারুক দোলন। এতে তার সঙ্গে ছিলেন স্কুলের সহকারী শিক্ষক রেজাউল করিম।

নির্যাতনের পর সজলকে স্কুল ত্যাগের ছাড়পত্রও (টিসি) দেওয়া হয়েছে।

 

শুক্রবার (২ জুন) এ অভিযোগ করেন সজলের অভিভাবকরা। এ ঘটনার প্রতিকার চেয়ে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে লিখিত অভিযোগও করেছের তারা। তা ছাড়া আহত ছাত্রকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার (১ জুন) সকালে বিদ্যালয়ের অফিস কক্ষে ঘটনাটি ঘটে। এ ঘটনায় ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে।

নির্যাতনের শিকার সজলের বাবার নাম আহসানুল্লাহ। তারা চর লরেন্স গ্রামের তুলাতলী এলাকার বাসিন্দা। স্কুলের প্রধান শিক্ষক ওমর ফারুক দোলন কমলনগর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়কেরও দায়িত্বও পালন করেন।

ভুক্তভোগীর পরিবারের অভিযোগ, ওমর ফারুক দোলনের ভাতিজার সঙ্গে সজলের বোনের বিয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়। কিন্তু এতে রাজি না হওয়ায় ক্ষোভের বশবর্তী হয়ে দোলন ও সহকারী শিক্ষক রেজাউল করিম সজলকে নির্যাতন করে জোরপূর্বক টিসি দেয়, যা নিয়ম বহির্ভূত।

ঘটনার বিবরণ দিয়ে তারা জানান, বৃহস্পতিবার সকালে স্কুলে যাওয়ার পর রেজাউল করিম সজলকে প্রধান শিক্ষক দোলনের কাছে নিয়ে যান। সজল স্কুলে কেন অনুপস্থিত ছিল, তারা জানতে চান; কিন্তু সজল চুপ ছিল। তাই দোলন ও রেজাউল করিম তাকে বেধড়ক পিটুনি নেয়। এতে সজলের গাল, মাথা ও পিঠ আঘাতপ্রাপ্ত হয়। পরে তাকে টিসি দিয়ে স্কুল থেকে বের করে দেওয়া হয়।

এ ব্যাপারে চর লরেন্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক দোলন বলেন, সজল তার এক সহপাঠীকে ইভটিজিং করেছে। এনিয়ে তাকে জিজ্ঞাসা করা হলে সে কোনো উত্তর না দেওয়ায় সহকারী শিক্ষক রেজাউল করিম তাকে কয়েকটি চড় দেন। পরে তাকে ভয় দেখাতে টিসি দেওয়া হয়। তা ছাড়া সজলের বাবা আমার বন্ধু।

এ বিষয়ে রেজাউল করিম কোনো বক্তব্য দেননি।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমানের সঙ্গে এ বিষয়ে কথা হলে তিনি বলেন, বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুচিত্র রঞ্জন দাস এ ব্যাপারে বলেন, নির্যাতনের অভিযোগ পেয়েছি। তাদের উভয়পক্ষকে আসতে বলা হয়েছে। দুই পক্ষ থেকে সব শুনে ব্যবস্থা নেওয়া হবে।