ব্রেকিং:
নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

দুর্বৃত্তরা কেটে ফেললো কৃষকের ৫ শতাধিক বেগুন গাছ!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ জুন ২০২৩  

কুমিল্লার চান্দিনায় পূর্ব শত্রুতার জের ধরে এক কৃষকের ২৪ শতাংশ জমির বেগুন গাছ কেটে দেয় দুর্বৃত্তরা। মঙ্গলবার (৩০ মে) বিকেলে চান্দিনা উপজেলার মহিচাইল গ্রামে ওই ঘটনা ঘটে।
ভূক্তভোগী কৃষক বশির মিয়া ওই গ্রামের মৃত মাজু মিয়ার ছেলে। এতে ওই কৃষকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেন বশির মিয়া।
কৃষক বশির মিয়ার স্ত্রী আয়েশা বেগম জানান, দুই পক্ষের মাধ্যে সম্পত্তি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। মঙ্গলবার (৩০ মে) আদালতে হাজিরার তারিখও ছিল। সেইদিন আদালতে মামলা না উঠায় ক্ষুব্ধ হয় প্রতিপক্ষরা। বিকেলে বাড়িতে এসে রাম দা, ছেনি হাতে নিয়ে আমার স্বামীকে হত্যা করতে বাড়িতে আসে। আমার স্বামী প্রাণ ভয়ে বাড়ি থেকে পালিয়ে যাওয়ায় ইসমাইল ও হোসাইন নামের দুই ব্যক্তি আমাদের ২৪ শতাংশ বেগুন ক্ষেতের সব গাছ কেটে ফেলে। এমন অবস্থায় আমরা দূর থেকে ডাক চিৎকার করে কান্না কাটি করলেও তাদের অস্ত্রের ভয়ে কাছে যেতে পারি নাই।
জানা যায়, মহিচাইল গ্রামের মাজু মিয়ার দুই সংসার ছিল। এক সংসারে বশির মিয়া অপর সংসারে ইসমাইল ও হোসাইন। দুই সংসারকে পৃথক ভাবে জমির কাগজপত্রও করে দেন। মাজু মিয়ার মৃত্যুর পর সৎভাইদের মধ্যে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছে।
এদিকে, এ ঘটনায় বিষ্মিত হয়ে পড়েছে এলাকাবাসী। কৃষি নির্ভর বাংলাদেশে সৃজিত বেগুন গাছগুলো নিধন কোন ভাবেই মেনে নিতে পারছে না এলাকাবাসী।
না প্রকাশ না করা শর্তে এলাকাবাসী জানান, তাদের পরিবারে সম্পত্তি নিয়ে দ্বন্দ্ব থাকতে পারে এই বলে এমন অমানবিক কাজ কোন ভাবেই মেনে নিতে পারছি না।
মহিচাইল ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার কামাল হোসেন জানান, বিষয়টি জানার পর স্থানীয় ভাবে আমরা খোঁজ খবর নিয়ে জানতে পারি কৃষক বশির মিয়ার উপর অমানবিক নির্যাতন এবং তাকে হত্যা করার লক্ষে বাড়িতে দা-ছেন নিয়ে হামলাও করে। বিষয়টি আমলে নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।
চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন জানান, লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। সুষ্ঠু তদন্তে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।