ব্রেকিং:
কোটাবিরোধীতায় অশুভ শক্তি নেমেছে : ওবায়দুল কাদের প্রান্তিক মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সব করব : সামন্ত লাল চোরাই মোবাইলের স্বর্গরাজ্য চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ ফার্নিচার কর্মচারীর মৃত্যু ২২ কেজির কোরাল বিক্রি হলো ২৬ হাজার টাকায় আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের প্রতিবন্ধী তরুণকে কুকুর লেলিয়ে হত্যা করল ইসরায়েলি সেনারা ফেনী বন্যাদুর্গত ৭০০ পরিবার পেলো ত্রাণ সামগ্রী এক সপ্তাহে ৭৪১১ কোটি টাকা বাজার মূলধন হারালো ডিএসই রাজধানীতে পিতার ১ কোটি ৬৬ লাখ টাকা চুরি করলেন মেয়ে নৈশ প্রহরীকে বেঁধে বাজারে দুর্ধর্ষ ডাকাতি পচা কাঠের পোকা, দাম ৭৫ লাখ! জানেন কেন? দেশে ফিরেছেন ৬৭৯৭৪ হাজি সারাদেশে ইন্টারনেটে ধীরগতি আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

দুর্বৃত্তরা কেটে ফেললো কৃষকের ৫ শতাধিক বেগুন গাছ!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ জুন ২০২৩  

কুমিল্লার চান্দিনায় পূর্ব শত্রুতার জের ধরে এক কৃষকের ২৪ শতাংশ জমির বেগুন গাছ কেটে দেয় দুর্বৃত্তরা। মঙ্গলবার (৩০ মে) বিকেলে চান্দিনা উপজেলার মহিচাইল গ্রামে ওই ঘটনা ঘটে।
ভূক্তভোগী কৃষক বশির মিয়া ওই গ্রামের মৃত মাজু মিয়ার ছেলে। এতে ওই কৃষকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেন বশির মিয়া।
কৃষক বশির মিয়ার স্ত্রী আয়েশা বেগম জানান, দুই পক্ষের মাধ্যে সম্পত্তি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। মঙ্গলবার (৩০ মে) আদালতে হাজিরার তারিখও ছিল। সেইদিন আদালতে মামলা না উঠায় ক্ষুব্ধ হয় প্রতিপক্ষরা। বিকেলে বাড়িতে এসে রাম দা, ছেনি হাতে নিয়ে আমার স্বামীকে হত্যা করতে বাড়িতে আসে। আমার স্বামী প্রাণ ভয়ে বাড়ি থেকে পালিয়ে যাওয়ায় ইসমাইল ও হোসাইন নামের দুই ব্যক্তি আমাদের ২৪ শতাংশ বেগুন ক্ষেতের সব গাছ কেটে ফেলে। এমন অবস্থায় আমরা দূর থেকে ডাক চিৎকার করে কান্না কাটি করলেও তাদের অস্ত্রের ভয়ে কাছে যেতে পারি নাই।
জানা যায়, মহিচাইল গ্রামের মাজু মিয়ার দুই সংসার ছিল। এক সংসারে বশির মিয়া অপর সংসারে ইসমাইল ও হোসাইন। দুই সংসারকে পৃথক ভাবে জমির কাগজপত্রও করে দেন। মাজু মিয়ার মৃত্যুর পর সৎভাইদের মধ্যে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছে।
এদিকে, এ ঘটনায় বিষ্মিত হয়ে পড়েছে এলাকাবাসী। কৃষি নির্ভর বাংলাদেশে সৃজিত বেগুন গাছগুলো নিধন কোন ভাবেই মেনে নিতে পারছে না এলাকাবাসী।
না প্রকাশ না করা শর্তে এলাকাবাসী জানান, তাদের পরিবারে সম্পত্তি নিয়ে দ্বন্দ্ব থাকতে পারে এই বলে এমন অমানবিক কাজ কোন ভাবেই মেনে নিতে পারছি না।
মহিচাইল ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার কামাল হোসেন জানান, বিষয়টি জানার পর স্থানীয় ভাবে আমরা খোঁজ খবর নিয়ে জানতে পারি কৃষক বশির মিয়ার উপর অমানবিক নির্যাতন এবং তাকে হত্যা করার লক্ষে বাড়িতে দা-ছেন নিয়ে হামলাও করে। বিষয়টি আমলে নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।
চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন জানান, লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। সুষ্ঠু তদন্তে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।