ব্রেকিং:
নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

কচুয়ায় সালিশ বৈঠকে অন্যায়ের প্রতিবাদ করায় মারধরের হুমকি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩  

কচুয়া সালিশ বাণিজ্য ও অন্যায়ের প্রতিবাদ করায় নিরঞ্জন সরকার নামে এক ব্যক্তিকে এলাকা থেকে বের করে দেয়া ও মারধরের হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী উপজেলার ৪নং পালাখাল মডেল ইউনিয়নের বাছাইয়া গ্রামের মৃত মনমন সরকারের ছেলে। এই ঘটনায় নিরঞ্জন সরকার বাদী হয়ে বুধবার দুপুরে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে,চাঁদপুর থেকে একটি মেয়ে প্রেমের সর্ম্পকে বাছাইয়া গ্রামের হারাধন সরকারের ছেলে বিপুর সরকারের বাড়িতে উঠেন। পরে মেয়ে বিয়ের দাবি জানিয়ে বিপুল সরকারের ঘরে অনশন করেন। সামাজিকতা রক্ষা করার জন্য ছেলে-মেয়ের দুই পরিবার সম্মতিতে তাদেরকে বিবাহ দেন।

বিবাহের পরবর্তীতে ওই গ্রামের দুলাল সরকার, মানিক মজুমদার, রতন সরকার নিরূপ সরকার,নিরঞ্জন সরকারসহ একদল সালিশরা বিবাহ বিষয় নিয়ে একটি সালিশ বৈঠক করেন। বৈঠকে ছেলের পরিবার কাছ থেকে সালিশ’রা আর্থিক সুবিধা চাইলে ওই সালিশদের মধ্যে নিরঞ্জন সরকার এর প্রতিবাদ জানান। তার উপর ক্ষিপ্ত হয়ে দুলাল সরকার, মানিক মজুমদার, রতন সরকার ও নিরূপ সরকারসহ একদল সালিশ নিরঞ্জন সরকারকে এলাকায় থেকে বের কের দেয়া ও বিভিন্ন হুমকি ধামকি প্রদান করেন।

অভিযুক্ত দুলাল সরকার ও রতন সরকার জানান, ছেলে-মেয়ের বিবাহ বিষয় নিয়ে সালিশ বৈঠক বসেছি। তবে আমরা সকলে একটি রায় দিলে নিরঞ্জন সরকার রায় না মেনে সালিশ বৈঠক থেকে চলে যান। ছেলের বাবার কাছ থেকে আমরা মন্দিরের উন্নয়ন মূলক কাজ করার জন্য ১০ হাজার টাকা নিয়েছি।