ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ফেনীর পাঠান বাড়ী সড়কে হযরত আবু বকর জামে মসজিদ উদ্বোধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

ফেনী পৌরসভার ১০নং ওয়ার্ডের পাঠান বাড়ী সড়কে নবনির্মিত হযরত আবু বকর সিদ্দিক (রা.) জামে মসজিদ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) জুমার নামাজের পূর্বে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে মসজিদ উদ্বোধন করেন পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

এসময় মেয়র বলেন, মসজিদ আল্লাহর ঘর। যারা মসজিদ নির্মাণ করবে রোজ কেয়ামতের দিন মসজিদ তার নাজাতের উসিলা হবে।

তিনি আরো বলেন, শহরের গুরুত্বপূর্ণ এ স্থানে যে ব্যক্তি কোটি কোটি টাকার সম্পদ মসজিদের জন্য দান করেছেন, তিনি অনন্য দৃষ্টান্ত স্থান করেছেন। আমরা সকলে তার জন্য দোয়া করবো।

উদ্বোধনী অনুষ্ঠানে পৌরমেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী এ মসজিদের অসমাপ্ত কাজের জন্য ৫ লাখ টাকা প্রদানের ঘোষণা দেন এবং মসজিদের উন্নয়নে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মনির উদ্দিন সেলিম খানের সভাপতিত্বে নামাজের পূর্বে স্বাগত বক্তব্য রাখেন মসজিদ কমিটির সেক্রেটারী ওমর ফারুক ভূঞা বেলাল।

কমিটির সদস্য আরাফাত খানের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ কেবিএম জাহাঙ্গীর আলম ও ১০নং ওয়ার্ড কাউন্সিলর খালেদ খান।

এ সময় মসজিদ কমিটির সাবেক সভাপতি মাওলানা আবদুস সাত্তার, সদস্য জহির উদ্দিন খান জিন্নাহ, আজাদ খান, ছরওয়ার জাহান, ইঞ্জিনিয়ার আবদুর রহীম মজুমদার ও আবদুল্লাহ আল বাকি মাসুমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন।

এদিন নামাজ ও বয়ানের আগেই মসজিদ ও পাশ্ববর্তী সড়ক মুসল্লিতে পূর্ণ হয়ে যায়। জুমার নামাজে ইমামতি করেন মসজিদের ইমাম ও খতীব মাওলানা জাফর আহমাদ। নামাজ শেষে দেশ ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনায় দোয়া মোনাজাত করা হয়।

২০২১ সালের ২ অক্টোবর চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতীব ও আওলাদে রাসুল (সা:) হযরত মাওলানা ছাইয়্যেদ মো. আনোয়ার হোসাইন তাহের জাবিরী আল-মাদানী এ মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মসজিদটির সভাপতি মাওলানা আবদুস সাত্তার ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। একই বছরের ১৩ আগস্ট প্রস্তাবিত হযরত আবু বকর সিদ্দিক (রা.) জামে মসজিদ নির্মাণ উপলক্ষে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মসজিদ কমিটির সেক্রেটারী ওমর ফারুক ভূঞা বেলাল জানান, এ মসজিদের মোতওয়াল্লী মো. আবুল কাশেম সরকার তার ক্রয়কৃত প্রায় ২ কোটি টাকার সাড়ে ৫ শতাংশ জমি মসজিদ নির্মাণের জন্য দান করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। এছাড়াও তিনি ১০ টন রড দেন।

তিনি আরো বলেন, বিভিন্ন লোকজনের দানের টাকায় বহুতল বিশিষ্ট এ মসজিদের বর্তমানে তিনটি ছাদ ঢালাই সম্পন্ন হয়েছে এবং ওযু, ইস্তেঞ্জা ও নামাজ আদায়ের জন্য নিচতলা দ্রুত প্রস্তুত করা হয়। পাশাপাশি মৃত ব্যক্তিকে ধোয়া ও কাফনের ব্যবস্থা করা হয়েছে এ মসজিদে।