ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শাহরাস্তি রাগৈ উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী ও মিলনমেলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩  

শাহরাস্তির রাগৈ উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি শনিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জমকালো আয়োজনে বিদ্যালয়ের ৫০ বছরপূর্তি উদযাপন উপলক্ষে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তেলওয়াতে মাধ্যমে সুবর্ণজয়ন্তীর এই অনুষ্ঠান বিদ্যালয়ের প্রাঙ্গনে শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম,এমপি।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, তোমাদেরকে ভালো করে পড়াশোনা করতে হবে। মনে রাখবে ভালো করে পড়াশোনা না করলে তোমরা নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবেনা। এতে তোমরা নিজেরা ক্ষতিগ্রস্ত হবে এবং অভিভাবকগন তোমাদের নিয়ে যে স্বপ্ন দেখেন তা ভঙ্গ হবে। আমরা দেশকে স্বাধীন করেছি আমাদের পরিবারের, পরসী সহ তোমরা যেন ভালোভাবে জীবন যাপন করতে পার। তিনি বলেন, দেশ স্বাধীন হয়েছে। এখন আমি ঘুমে নয় জেগেে জেগে স্বপ্ন দেখি আমার এলাকার মানুষকে আরও কি করে ভালো রাখা যায়। তিনি বলেন, আমি প্রধানন্ত্রী শেখ হাসিনার পক্ষে আপনাদের সমর্থন নিয়ে শাহরাস্তি-হাজীগঞ্জ এলাকায় প্রচুর উন্নয়নমূলক কর্মকাণ্ড করেছি। আপনাদের সমর্থন পেলে ভবিষ্যতে আরও উন্নয়নমূলক কাজ করতে পারবো।

তিনি আরো বলেন, এই বিদ্যালয়ে যে সকল শিক্ষার্থী অধ্যায়ন করছেন তাদের কেউ যেন অর্থের অভাবে পড়াশোনা বন্ধ না করতে হয় তার জন্য প্রাথমিক ও হাই স্কুলের জন্য একটি করে ফান্ড গঠন করে দিবো। ঐ ফান্ড থেকে গরিব ও মেধাবী শিক্ষার্থীদেরকে আর্থিক সহায়তা দেয়া হবে। এ ফান্ডে তিনি প্রতি বছর একটি বড় এমাউন্ট সহায়তা দিবেন। বিদ্যলয়ে কর্মরত শিক্ষক-ব্যবস্থাপনা কমিটির সদস্য হবেন তারাও কিছু কিছু করে এই ফান্ডে অর্থ জমা রাখবে।

শিক্ষক মোঃ মাসুদুর রহমান ও বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী নূর জাহান নূপুরের যৌথ সঞ্চালনায় সভায় সভাপতিত্বে করেন, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, বর্তমানে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিষয়ের অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার চেয়ারম্যান প্রফেসর মোঃ জামাল নাছের, স্বাধীনতা চিকিৎসা পরিষদের মহা-সচিব অধ্যাপক ডা. মোঃ কামরুল হাসান মিলন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ঢাকার অধ্যক্ষ প্রফেসর ডা. এবিএম মাকসুদুল আলম, এফসিআইএল গ্রুপের সিনিয়র জেনারেল ম্যানেজার মোহাম্মদ আবুল কালাম, শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদ, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাশেদুল ইসলাম, শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আবদুল লতিফ, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, রাগৈ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন,শাহরাস্তি মডেল থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার, সূচিপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাহতাবউদ্দিন হেলাল সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন ভাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীগন।
সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে পুরো বিদ্যালয় ক্যাম্পাস বিভিন্ন সাঝে রং বেরঙ্গ রঙ্গিন সাজে। নতুন পুরানো শিক্ষার্থীদের মিলনে এক অভুত দৃশ্যের অবতারণা ঘটে। এসময় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীগন বহু বছরপর সহপাঠিদের বএকে অপরকে কাছে ও দেখা পেয়ে আনন্দাশ্রুতে চোখ সিক্ত হয়ে উঠে। সৃষ্টি হয় এক অভাবনী দৃশ্যের। স্মৃতি রোমন্থন করে একে অপরকে জড়িয়ে ধরতে দেখা যায়। । দিনের এই মিলন মেলা উৎসবে রুপ লাভ করে।

এছাড়া দুপুর ২টা ৩০ মিনিটে তিনি রায়শ্রী উত্তর ইউনিয়নের খামপাড় মাদরাসাতুন সিরাতুন নববী দাখিল মাদরাসার ৪ তলা ভিত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন।