ব্রেকিং:
‘স্মার্ট দেশ’ গড়তে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী রাজশাহীবাসীর জন্য প্রধানমন্ত্রীর ‘উপহার’ ২৬ প্রকল্প রাজশাহীতে ১০ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেছি আওয়ামী লীগ কখনো পালায় না - রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী রাজশাহী এখন দেশের সবচেয়ে সুন্দর শহর: তথ্যমন্ত্রী বিএনপি আমাদের লাল কার্ড দেখায়, তারা এখন কই: ওবায়দুল কাদের ২৬ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ১৪ বছরে বদলে গেছে রাজশাহী উৎপাদনে ফিরছে ॥ রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রতিদিন গড়ে ৬ কোটি ৩৭ লাখ ডলার রেমিট্যান্স আসছে দেশের শান্তি রক্ষায় নিরলসভাবে কাজ করছে পুলিশ: প্রধানমন্ত্রী দেবীদ্বারে আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি, জানেন না উপজেলা সম্পাদক কুমিল্লায় ৬ মাসের সাজা নিয়ে পলাতক দশ বছর,অবশেষে আটক পূর্ব শাহতলীতে ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন চাঁদপুর সদর ও পৌর আওয়ামী লীগের মতবিনিময় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা চাঁদপুরে খেলাফত যুব মজলিশের বিক্ষোভ মিছিল চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীরা পেল হ্যান্ডওয়াশ টেন্ডারকৃত রাস্তায় কাজ না করিয়ে অন্যস্থানে করায় মানববন্ধন চাঁদপুর ডাকাতিয়া নদীর পাড়ে ব্র্যাক শিক্ষা তরীর উদ্বোধন
  • সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সম্মেলনের চার মাস পর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসানের পর কুমিল্লার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ৭১সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ। এছাড়াও ৩৫ জনকে কার্যকারী সদস্য ও ২১ জনকে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে। 

গত সোমবার রাত ৮টার দিকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করে বলেন, দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগের এই কমিটি আগের চেয়ে অধিক শক্তিশালী। এখানে দলের তৃণমূল ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়েছে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে কমিটির প্রতিক্রিয়া জানান অনেক নেতা-কর্মী।  তারা বলছেন, তৃণমূলের নেতাকর্মীরা কমিটিতে নেই, এটি একটি পকেট কমিটি। অনেককে আমরা চিনিও নাম এর আগে দেখিও নাই, তাদের কেউ কখনও ওয়ার্ড আওয়ামীলীগের কমিটিওতেও ছিলেন না । 

জানা গেছে, ২৭ বছর পর গত বছরের ২ সেপ্টেম্বর দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে  সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে একেএম শফিউদ্দিনকে সভাপতি ও  মো. মোস্তফা কামাল চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যের নাম ঘোষনা করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। কমিটির সহ-সভাপতি পদে একেএম মনিরুজ্জামান মাস্টার, অধ্যক্ষ মো. আবদুল্লা মাসুদ পাখি, মো. মোসলেহ উদ্দিন মাস্টার, আনোয়ার হোসেন খোকন, মো. মফিজুল ইসলাম দুলাল, মো. আব্দুল জলিল চৌধুরী, মো. লুৎফুর রহমান বাবুল, মো. আব্দুল কুদ্দুছ, মো. সামছুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. হুমায়ুন কবির, এজাজ মাহমুদ, মো. ওমর ফারুক, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হারুনুর রশীদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শেখ ফারুক আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক  মো. মিজানুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. আলী আশরাফ, দফতর সম্পাদক হাজী আবুল কালাম আজাদ, ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট এনামুল হক মাসুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাজী মো. মোসলেহ উদ্দিন ভূঁইয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. হুমায়ুন কবির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার জাকির হোসেন মোল্লা, মহিলা বিষয়ক সম্পাদক এডভোকেট নাজমা বেগম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযুদ্ধা আবদুস সালাম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. আবদুল কাইয়ুম, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এডভোকেট শাহাদাৎ হোসেন শিমুল, শ্রম সম্পাদক সুজিত কুমার পোদ্দার, সাংস্কৃতিক সম্পাদক মো. সালাউদ্দিন মামুন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মো.মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল আলম তুষার,মো. মোস্তাফিজুর রহমান সরকার, মো. মীর্জা বাহাদুর, সহ দফতর সম্পাদক ইঞ্জিনিয়ার বাহাউদ্দিন আহমেদ বাহার, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মোরশেদ আলম খান ও কোষাধ্যক্ষ মো. মহিউদ্দিন মিঠু।

এছাড়া পূর্ণাঙ্গ কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন, উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা মণ্ডলির সদস্য এএফএম ফখরুল ইসলাম মুন্সি, স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, বীর মুক্তিযোদ্ধা আবদুল মতিন সরকার, আবদুল মতিন মুন্সি, এটিএম মেহেদী হাসান,  শেখ আবদুল আউয়াল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, মো. হুময়ান কবির,  আবদুল আলীম, একেএম শফিকুল আলম কামাল, সুরাইয়া আক্তার, কালিপদ মজুমদার, মো. আবুল কাশেম সওদাগর, প্রিন্সিপাল আবদুল জলিল ভূইয়া, ইসমাইল হোসেন, ছিদ্দিকুর রহমান ভূঁইয়া,  বাহাউদ্দিন বাহার, মো. নুরুল ইসলাম, এএম গোলাম জাহাঙ্গীর স্বপন মোল্লা, সাজেদা আক্তার মায়া, জীবন চন্দ্র দাস, বিকাশ কুমার দাস,  মো. আবদুল হান্নান ভূঁইয়া, মো. সালাউদ্দিন মোল্লা, মো. নজরুল ইসলাম সরকার, মো. শফিকুল ইসলাম, মো. হেলাল উদ্দিন, ইঞ্জি, গাজী রাসেল বিন সালাম, মশিউর রহমান সুমন, মো. সামছুল মনির, সালাউদ্দিন আহমেদ স্বপন, বিল্লাল হোসেন ডালিম, কামরুল হাসান, হুমায়ুন কবির।   

এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার বলেন, দীর্ঘ ২৭ বছর পর দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আশা করছি, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগ সবর্দা কাজ করবে।