ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

রাতের আঁধারে প্রতিবন্ধীর জন্য ফল-মিষ্টি পাঠালেন এসপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

ঘড়ির কাঁটায় তখন রাত ১০টা ৭ মিনিট। প্রতিবন্ধী আব্দুর রশিদ বিছানায় কম্বল গায়ে শুয়ে আছেন। স্ত্রী জাহেদা খাতুন ঘরের সামনে একচালায় রান্নাবান্না করছেন। দুইটি দৃশ্য বাহির থেকে স্পষ্ট দেখা যায়। হঠাৎ কয়েকজন পুলিশ সদস্য ব্যাগ ভর্তি খাদ্যসামগ্রী নিয়ে প্রতিবন্ধী আব্দুর রশিদের ঘরে হাজির।

সোমবার (২৩ জানুয়ারি) রাত ১০টা ৭মিনিটে লক্ষ্মীপুর পৌরসভার (৬ নম্বর ওয়ার্ড) শিল্পী কলোনি এলাকায় এমন ঘটনা ঘটে।

এসময় প্রতিবন্ধী আব্দুর রশিদের ভাড়া-বাসায় এসপির পক্ষ থেকে ফল, মিষ্টি ও খাবার নিয়ে যান শহর পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) জহিরুল আলম।

প্রতিবন্ধী আব্দুর রশিদ তাঁর স্ত্রী জাহেদা খাতুন ভিক্ষাবৃত্তি করে সংসার চালান।

সম্প্রতি লক্ষ্মীপুর পুলিশ লাইন্স মাঠে পুলিশ নারী কল্যাণ সমিতির উদ্যোগে শীতবস্ত্র (কম্বল)  বিতরণ করা হয়। ওই মাঠে প্রতিবন্ধী আব্দুর রশিদকে নিয়ে যান তার স্ত্রী জাহেদা খাতুন। একটি জীর্ণশীর্ণ হুইলচেয়ার ছিল তাদের সঙ্গী। তখন পুলিশ সুপারের কাছে স্বামী-স্ত্রী দুইজনে একটি নতুন হুইলচেয়ার দাবি করেন। পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ স্বামী-স্ত্রীকে দেওয়া কথা ইতোমধ্যেই পূরণ করছেন। নতুন করে টিকসই মজবুত একটি হুইলচেয়ার উপহার পৌঁছে দেন।

প্রতিবন্ধী আবদুর রশিদ ও তার স্ত্রী জাহেদা খাতুন ঢাকা মেইলকে বলেন, অনেক দিনের আশাপূরণ করছেন এসপি স্যার। আল্লাহ ওনাকে সুস্থ রাখুক। ঝড়বৃষ্টিতে অনেক কষ্ট করে দুইজনকে ভিক্ষাবৃত্তি করতে হয়েছে ভাঙাচুরা হুইলচেয়ারে। এখন আর সমস্যা নেই। নতুন হুইলচেয়ার আমাদের চলার পথের সঙ্গী। স্যার অনেক ভালো মানুষ। এজন্য এ রাতের আঁধারে আমার জন্য আপেল, মাল্টা, মিষ্টি ও খাবার পাঠালেন।

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) জহিরুল আলম ঢাকা মেইলকে বলেন, দীর্ঘ ১৭ বছর বাংলাদেশ পুলিশ বাহিনীতে কর্মরত থাকার সুবাধে অনেক এসপির সঙ্গে দায়িত্ব পালন করার সুযোগ হয়েছে। মাহফুজ্জামান আশরাফ স্যার সত্যিই মানবিক মানুষ। তিনি সবসময় মানুষের সঙ্গে মিলেমিশে থাকেন। স্যার আমাকে কিছু ফলমূল ও মিষ্টি আমার মাধ্যমে ভিক্ষুকদের জন্য পাঠালেন। অসহায় মানুষগুলোর কাছে এগুলো পৌঁছে দিতে পেরে আমারও এখন ভালো লাগছে।