ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

লক্ষ্মীপুরে বিএনপির ৫ নেতাকে অব্যাহতি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যক্রমের সঙ্গে জড়িত থাকায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বিএনপির নবগঠিত কমিটির আহবায়কসহ ৫ নেতাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জেলা বিএনপির আহবায়ক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুসহ তিন নেতা এ অব্যাহতি পত্রে স্বাক্ষর করেছেন।

সোমবার (২৮ নভেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আ্যডভোকেট হাছিবুর রহমান হাছিব।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন— রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক এমপি নাজিম উদ্দিন আহম্মেদ, সদস্য সাহাবুদ্দিন তুর্কি, আবদুর রহিম ভিপি, পৌর বিএনপির সদস্য সচিব মিয়া মো. আলমগীর, পৌর বিএনপির সাবেক আহবায়ক জাকির হোসেন মোল্লা।

দলীয় সূত্র জানায়, ওই ৫ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায় এনে রোববার সন্ধ্যায় জেলা বিএনপির দলীয় প্যাডে অব্যাহতি পত্র লিখে নেতৃবৃন্দের হোয়াটসআ্যাপ নম্বরে পাঠানো হয়। এর আগে ১২ নভেম্বর অব্যাহতিপ্রাপ্ত নেতাদেরকে ৭ দিনের সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেয় জেলা বিএনপি। যথাসময়ে নোটিশের জবাবও দেওয়া হয়। তবে সন্তোষজনক জবাব দেওয়া হয়নি বলে তাদেরকে অব্যাহতি দেওয়া হয়।

জানতে চাইলে রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি নাজিম উদ্দিন আহম্মেদ অব্যাহতিপত্র প্রাপ্তি স্বীকার করে মুঠোফোনে জানান, জেলা বিএনপির কয়েক নেতা একপেশে সিদ্ধান্ত নিয়ে তাদেরকে অন্যায়ভাবে অব্যাহতি দিয়েছে। এ বিষয়ে তারা কেন্দ্রীয় কমিটির কাছে আপিল পত্র পাঠাবেন বলে জানান তিনি।

তিনি আরও জানান, গত কয়েকমাস আগে উপজেলা বিএনপির সদস্য সচিব মাহাবুবুল আলম বাহারকে অব্যাহতি দিয়ে কেন্দ্র থেকে চিঠি পাঠানো হয়। কিন্তু জেলা কমিটি কেন্দ্রের নির্দেশনা উপেক্ষা করে তাকে স্বপদে বহাল রাখে। এতে নেতা-কর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক নেতা-কর্মীরা জানায়, ৫ নেতাকে অব্যাহতি দিয়ে অবিচার করেছেন জেলা বিএনপির নেতৃবৃন্দ। এছাড়া এমন সিদ্ধান্ত সামনে আন্দোলন সংগ্রামসহ জাতীয় নির্বাচনে বিরূপ প্রভাব ফেলবে বলে মত প্রকাশ করেন এসব নেতা-কর্মীরা।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আ্যডভোকেট হাছিবুর রহমান জানান, বিভিন্ন সময়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সিনিয়র নেতাদের বিরুদ্ধে কুৎসা রটনাসহ একাধিক অভিযোগে সংগঠনের নিয়ম মেনে তাদেরকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলের বৃহত্তর স্বার্থ সংরক্ষণে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত যথার্থ হয়েছে বলে তিনি জানান।