ব্রেকিং:
‘স্মার্ট দেশ’ গড়তে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী রাজশাহীবাসীর জন্য প্রধানমন্ত্রীর ‘উপহার’ ২৬ প্রকল্প রাজশাহীতে ১০ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেছি আওয়ামী লীগ কখনো পালায় না - রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী রাজশাহী এখন দেশের সবচেয়ে সুন্দর শহর: তথ্যমন্ত্রী বিএনপি আমাদের লাল কার্ড দেখায়, তারা এখন কই: ওবায়দুল কাদের ২৬ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ১৪ বছরে বদলে গেছে রাজশাহী উৎপাদনে ফিরছে ॥ রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রতিদিন গড়ে ৬ কোটি ৩৭ লাখ ডলার রেমিট্যান্স আসছে দেশের শান্তি রক্ষায় নিরলসভাবে কাজ করছে পুলিশ: প্রধানমন্ত্রী দেবীদ্বারে আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি, জানেন না উপজেলা সম্পাদক কুমিল্লায় ৬ মাসের সাজা নিয়ে পলাতক দশ বছর,অবশেষে আটক পূর্ব শাহতলীতে ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন চাঁদপুর সদর ও পৌর আওয়ামী লীগের মতবিনিময় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা চাঁদপুরে খেলাফত যুব মজলিশের বিক্ষোভ মিছিল চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীরা পেল হ্যান্ডওয়াশ টেন্ডারকৃত রাস্তায় কাজ না করিয়ে অন্যস্থানে করায় মানববন্ধন চাঁদপুর ডাকাতিয়া নদীর পাড়ে ব্র্যাক শিক্ষা তরীর উদ্বোধন
  • সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

চাঁদপুর শহরের সুপরিচিত গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারে রক্ত পরীক্ষায় রোগীদের কাছ থেকে নেয়া হচ্ছে বাড়তি টাকা।

দীর্ঘ দিন ধরে প্রতিষ্ঠানটি রোগীদের সাথে এ প্রতারণা করে আসছে বলে অভিযোগ উঠেছে। ডেঙ্গুর সিবিসি টেস্টে রোগীর কাছ থেকে ২০০ টাকা করে বাড়তি হাতিয়ে নেয়ার অভিযোগের প্রেক্ষিতে গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করেছে চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

চাঁদপুর জেলা ভোক্তা অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্যে জানাগেছে, গত ৭ নভেম্বর স্বাস্থ অধিদপ্তর থেকে জারিকৃত পত্র মোতাবকে ডেঙ্গুর সিবিসি টেস্ট সরকার ৪শ টাকা নির্ধারণ করে। কিন্তু গ্রীণ ডায়াগনস্টিক সেন্টার ভোক্তার কাছ থেকে ডেঙ্গুর সিবিসি পরীক্ষায় ৬শ’ টাকা আদায় করে। দাম বেশি রাখার পরিপ্রেক্ষিতে চাঁদপুর ভোক্তা অধিদপ্তর জেলা কার্যালয়ে একজন অভিযোগ করেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) ওই অভিযোগের শুনানি হয়। এতে বিষয়টির সত্যতা প্রমাণিত হয় এবং উক্ত প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং আরোপিত জরিমানার ২৫ শতাংশ অর্থ অভিযোগকারীকে তাৎক্ষণিকভাবে প্রদান করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক নূর হোসেন জানান, গত ১০ নভেম্বর গ্রীণ ডায়াগস্টিক সেন্টারে ডেঙ্গুর সিবিসি টেস্ট করাতে গেলে অভিযোগকারীর কাছ থেকে সরকার নির্ধারিত ৪শ টাকার পরিবর্তে ৬শ টাকা নেয়া হয়। এ নিয়ে ওই ব্যক্তি গত ২০ নভেম্বর আমাদের কাছে অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার শুনানিতে তা সত্য প্রমাণিত হয়। এ কারণে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।