ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

হলুদ সরিষা ফুলে ভরে উঠবে ফুলগাজীর মাঠ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

হলুদ সরিষা ফুলে ভরে উঠবে ফেনীর ফুলগাজীর মাঠ। উপজেলায় প্রান্তিক ও ক্ষুদ্র ৮শ’ কৃষককে সরিষা বীজ-সার বিতরণ করেছেন ফেনী জেলা আওয়ামী লীগের সদস্য ও পোর্টল্যান্ড গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মিজানুর রহমান মজুমদার।

বৃহস্পতিবার সকালে ফুলগাজী উপজেলা পরিষদ সংলগ্ন কৃষি কর্মকর্তার কার্যালয়ের সামনে অনুষ্ঠানে তিনি এসব বিতরণ করেন। ব্যক্তিগতভাবে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষককে জনপ্রতি ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি এমওপি সার, ১০ কেজি ডিএপি সার বিতরণ করেন তিনি।

উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আবু হেনা মেহেদীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ রানা। এ সময় উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া পৌরসভার বাঁশপাড়া ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান, ফুলগাজী উপজেলা উপ-সহকারী কর্মকর্তা মঞ্জুরুল আলম ও সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা লুৎফুন নেছা প্রমুখ।

মিজানুর রহমান মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে এক ইঞ্চি জায়গাও খালি না রেখে চাষাবাদের নির্দেশ দিয়েছেন। তাই রাষ্ট্রপ্রধানের ডাকে সাড়া দিয়েছি। এক ইঞ্চি জায়গাও খালি থাকবে না। বীজ থেকে তৈল উৎপাদন হলে এক বছর কিনতে হবে না। ভালো তেল খাবো, কম তেল খাবো। নিজেদের উৎপাদন হলে আরো ভালো। উৎপাদিত বীজ থেকে তেল তৈরির জন্য পরবর্তীতে মেশিন উপহার দেওয়া হবে। দেশের উন্নয়নে সবাই সম্মিলিতভাবে প্রধানমন্ত্রীকে সহযোগিতার আহ্বান জানান তিনি।