ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বিএনপির গণসমাবেশ ঘিরে কুমিল্লায় পরিবহন ধর্মঘট থাকছে না

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

বিএনপির অন্যান্য বিভাগীয় গণসমাবেশের আগে বিভিন্ন দাবিতে পরিবহন ধর্মঘট ডাকা হলেও কুমিল্লা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে কোনো ধর্মঘট থাকছে না। বুধবার (২৩ নভেম্বর) রাতে কুমিল্লা পরিবহন মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ কবির আহমেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, পরিবহন মালিক বা শ্রমিকদের দাবির সঙ্গে কিংবা ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। আমি পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কমিটিরও সভাপতি। সংগঠনের কেন্দ্র থেকে এখন পর্যন্ত কোথাও ধর্মঘটের নির্দেশ দেওয়া হয়নি। কিছু কিছু জায়গায় পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে, সেসব এলাকার আঞ্চলিক নেতৃবৃন্দের একক ব্যক্তিগত সিদ্ধান্তে। সেসব সিদ্ধান্তে পরিবহন মালিক সমিতির কোনো হস্তক্ষেপ ছিল না। পরিবহন মালিক সমিতি একটি স্বাধীন সংগঠন। আমাদের দাবি-দাওয়া আছে এটা ঠিক তবে আমরা এখন এগুলো সামনে আনতে চাই না। 

জেলা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির কোষাধ্যক্ষ ফেরদৌস আহমেদ ঢাকা পোস্টকে বলেন, ধর্মঘটের বিষয়ে আমাদের এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। তবে বিষয়টি আগামীকাল ভালোভাবে বলতে পারব।

এদিকে কুমিল্লায় পরিবহন ধর্মঘট ডাকা হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যাবে। এতে ঢাকা থেকে অনেকটা বিচ্ছিন্ন হয়ে যাবে চট্টগ্রাম। ব্যবসা-বাণিজ্যে বড় ধরনের ক্ষতি হবে। 

মাহবুব মোর্শেদ নামে এক ব্যবসায়ী ঢাকা পোস্টকে বলেন, দেশের ব্যবসার প্রাণকেন্দ্র হলো বন্দর নগরী চট্টগ্রাম। চট্টগ্রাম থেকে গুটিকয়েক জেলা ছাড়া বেশিরভাগ জেলায় পণ্য আমদানি এবং রপ্তানির জন্য একমাত্র যে মহাসড়ক ব্যবহার করা হয় সেটা হলো ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। যদি পরিবহন ধর্মঘট ডাকা হয় তবে দেশের এক নম্বর জাতীয় মহাসড়ক বন্ধ হয়ে যাবে। তাতে কোটি কোটি টাকার ক্ষতি হয়ে যাবে। দেশের আর্থিক এই সংকটকালে নতুন কোনো ক্ষতি সামনে না আসুক এটাই আমাদের প্রত্যাশা।

এ বিষয়ে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশিদ ইয়াসিন ঢাকা পোস্টকে বলেন, সরকারের পালিত পরিবহন নেতারা যেখানেই ধর্মঘট দিচ্ছেন, সেখানেই তুলনামূলকভাবে মানুষের সমাগম আরও বেশি হচ্ছে। কুমিল্লায় যদি না ধর্মঘট না দেয় তাহলে আমি বলব- সর্বস্তরের লাখ লাখ মানুষ সমাবেশে অংশ নিয়ে এই সরকারকে লালকার্ড দেখাবে। 

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেটের পর শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লায় গণসমাবেশ করবে দলটি। কুমিল্লা টাউন হল মাঠে সমাবেশের আয়োজন চলছে। এটি বিএনপির অষ্টম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।