ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মোবাইলের লক খুলতে গিয়েই ধরা পড়ল ডাকাত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

লক্ষ্মীপুর সদর উপজেলার চরমন্ডল গ্রামে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনায় ৪ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে স্বর্ণালঙ্কারসহ লুণ্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) সন্ধ্যায় পুলিশ সুপার (এসপি) মাহফুজ্জামান আশরাফ নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানিয়েছেন। এর আগে বিকেলে তিনি ডাকাতির ঘটনাস্থল পরিদর্শন করে ভুক্তভোগী পরিবারের সঙ্গে কথা বলেছেন।  

একটি দোকানে বসে লুটে নেওয়া মোবাইল ফোন সেটের লক খুলতে গিয়ে প্রথমে এক ডাকাত ধরা পড়ে। পরে তার দেওয়া তথ্যমতে চলে অভিযান।

পুলিশ জানায়, রোববার দিবাগত গভীররাতে চরমন্ডল গ্রামের রানিরহাট এলাকায় গেট ভেঙে ডাকাতরা ব্যবসায়ী আবদুল কাদের পাটওয়ারীর ভবনে ঢুকে। একপর্যায়ে তারা অস্ত্রের মুখে সবার মুখ বেঁধে ৫ ভরি স্বর্ণ ও টাকা, মোবাইল ফোন সেট লুটে নিয়ে যায়। পরে স্থানীয়রা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে ঘটনাটি জানায়। তাৎক্ষণিক পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মদ কাওসারুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন। 

সোমবার সকালে ফের চরমন্ডল এলাকায় কাওসারুজ্জামান অভিযানে যায়। এসময় একটি দোকানে মিয়াদ হোসেন রাব্বি একটি অ্যান্ডোয়েড ফোনের লক খোলার চেষ্টা করছিল। বিষয়টি দেখে পুলিশ কর্মকর্তার সন্দেহ হয়। পরে মোবাইলটি হাতে নিয়ে ভুক্তভোগী আবদুল কাদেরকে কল দিয়ে পাসওয়ার্ড নেন তিনি। পাসওয়ার্ড দিতেই মোবাইলের লক খুলে যায়। জিজ্ঞাসাবাদে প্রথমে মোবাইলটি কুড়িয়ে পেয়েছে বলে জানায় রাব্বি। পরে বিভিন্ন ভয় দেখালে সে পুলিশকে ডাকাতির কথা জানায়।

এসআই কাউসারুজ্জামান জানায়, রাব্বির তথ্যের ভিত্তিতেই আজাদ ডাকাত ওরফে চশমা আজাদকে গ্রেপ্তার করা হয়। পরে আটক দুইজনের তথ্যমতে মো. টুটুল ও আলম হোসেন প্রকাশ খোরশেদকে আটক করা হয়। এরমধ্যে খোরশেদ রায়পুরের কেরোয়া ইউনিয়নে ডাকাতির ঘটনায়ও জড়িত রয়েছে।

গ্রেপ্তার রাব্বি সদর উপজেলার চরমন্ডল গ্রামের ওমর ফারুকের ছেলে, আজাদ পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের লুৎফুর রহমানের ছেলে, টুটুল একই এলাকার মৃত সুজা মিয়ার ছেলে ও খোরশেদ রায়পুর উপজেলার পূর্ব কেরোয়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) মাহফুজ্জামান আশরাফ বলেন, ডাকাতির সঙ্গে ৭ জন জড়িত ছিল। ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ভুক্তভোগী বাদী হয়ে ডাকাতির ঘটনায় মামলা দায়ের করেছেন। গ্রেপ্তার আজাদ খুনসহ একাধিক ডাকাতি মামলার আসামি।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) পলাশ কান্তি নাথ, অতিরিক্ত পুলিশ সুপার মংনেথোয়াই মারমা, সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল, ডিআইওয়ান একেএম আজিজুর রহমান মিয়াসহ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।