ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আইওআরএ মন্ত্রীদের সাক্ষাৎ
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

মোবাইলের লক খুলতে গিয়েই ধরা পড়ল ডাকাত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

লক্ষ্মীপুর সদর উপজেলার চরমন্ডল গ্রামে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনায় ৪ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে স্বর্ণালঙ্কারসহ লুণ্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) সন্ধ্যায় পুলিশ সুপার (এসপি) মাহফুজ্জামান আশরাফ নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানিয়েছেন। এর আগে বিকেলে তিনি ডাকাতির ঘটনাস্থল পরিদর্শন করে ভুক্তভোগী পরিবারের সঙ্গে কথা বলেছেন।  

একটি দোকানে বসে লুটে নেওয়া মোবাইল ফোন সেটের লক খুলতে গিয়ে প্রথমে এক ডাকাত ধরা পড়ে। পরে তার দেওয়া তথ্যমতে চলে অভিযান।

পুলিশ জানায়, রোববার দিবাগত গভীররাতে চরমন্ডল গ্রামের রানিরহাট এলাকায় গেট ভেঙে ডাকাতরা ব্যবসায়ী আবদুল কাদের পাটওয়ারীর ভবনে ঢুকে। একপর্যায়ে তারা অস্ত্রের মুখে সবার মুখ বেঁধে ৫ ভরি স্বর্ণ ও টাকা, মোবাইল ফোন সেট লুটে নিয়ে যায়। পরে স্থানীয়রা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে ঘটনাটি জানায়। তাৎক্ষণিক পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মদ কাওসারুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন। 

সোমবার সকালে ফের চরমন্ডল এলাকায় কাওসারুজ্জামান অভিযানে যায়। এসময় একটি দোকানে মিয়াদ হোসেন রাব্বি একটি অ্যান্ডোয়েড ফোনের লক খোলার চেষ্টা করছিল। বিষয়টি দেখে পুলিশ কর্মকর্তার সন্দেহ হয়। পরে মোবাইলটি হাতে নিয়ে ভুক্তভোগী আবদুল কাদেরকে কল দিয়ে পাসওয়ার্ড নেন তিনি। পাসওয়ার্ড দিতেই মোবাইলের লক খুলে যায়। জিজ্ঞাসাবাদে প্রথমে মোবাইলটি কুড়িয়ে পেয়েছে বলে জানায় রাব্বি। পরে বিভিন্ন ভয় দেখালে সে পুলিশকে ডাকাতির কথা জানায়।

এসআই কাউসারুজ্জামান জানায়, রাব্বির তথ্যের ভিত্তিতেই আজাদ ডাকাত ওরফে চশমা আজাদকে গ্রেপ্তার করা হয়। পরে আটক দুইজনের তথ্যমতে মো. টুটুল ও আলম হোসেন প্রকাশ খোরশেদকে আটক করা হয়। এরমধ্যে খোরশেদ রায়পুরের কেরোয়া ইউনিয়নে ডাকাতির ঘটনায়ও জড়িত রয়েছে।

গ্রেপ্তার রাব্বি সদর উপজেলার চরমন্ডল গ্রামের ওমর ফারুকের ছেলে, আজাদ পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের লুৎফুর রহমানের ছেলে, টুটুল একই এলাকার মৃত সুজা মিয়ার ছেলে ও খোরশেদ রায়পুর উপজেলার পূর্ব কেরোয়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) মাহফুজ্জামান আশরাফ বলেন, ডাকাতির সঙ্গে ৭ জন জড়িত ছিল। ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ভুক্তভোগী বাদী হয়ে ডাকাতির ঘটনায় মামলা দায়ের করেছেন। গ্রেপ্তার আজাদ খুনসহ একাধিক ডাকাতি মামলার আসামি।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) পলাশ কান্তি নাথ, অতিরিক্ত পুলিশ সুপার মংনেথোয়াই মারমা, সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল, ডিআইওয়ান একেএম আজিজুর রহমান মিয়াসহ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।