ব্রেকিং:
ভ্রমণ পিপাসুদের জন্য নিকলীর বিকল্প বিজয়নগর বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন প্রশংসায় ভাসছেন নোয়াখালী এসপি দল থেকে বিদায় নেওয়ার জন্য আমি প্রস্তুত : শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে কুমিল্লায় চেয়ারম্যানের গাড়িতে গুলি আফ্রিকায় শান্তিরক্ষা মিশনে প্রাণ গেল ব্রাহ্মণবাড়িয়ার জসিমের নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী টিকার বুস্টার ডোজ পেলেন সাড়ে ৫ কোটির বেশি মানুষ সন্ধ্যার মধ্যে ন্যাশনাল গ্রিড চালু করার চেষ্টা করছি সরকারি সফরে সুইজারল্যান্ড যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ঢাকায় আসছেন ব্রুনাইয়ের সুলতান মোবাইলের লক খুলতে গিয়েই ধরা পড়ল ডাকাত প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন সুবর্ণচরে ইউপি সদস্যের বিরুদ্ধে বসতভিটা দখলের অভিযোগ দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাস বাড়বে না ভোজ্যতেলের দাম টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ টার্মিনাল ছাড়া মহাসড়কে টোল আদায় করা যাবে না যৌনপল্লী চালান বিজেপি নেতা!
  • শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২৩ ১৪২৯

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৪

বিলুপ্তির ৭ মাস পর লক্ষ্মীপুর কৃষক লীগের নতুন কমিটি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

লক্ষ্মীপুরে সম্মেলন ছাড়াই জেলা কৃষক লীগের ৬১ সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটি বিলুপ্তির ৭ মাস ২২ দিন পর এই কমিটি ঘোষণা করা হয়। এতে মোশারফ হোসেন সিএম আবদুল্লাহকে আহ্বায়ক ও মিজানুর রহমান ভূঁইয়াকে সদস্য সচিব মনোনীত করা হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে কেন্দ্রীয় কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।  

সিএম আবদুল্লাহ সদর থানা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক ও পার্বতীনগর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি। মিজানুর রহমান সদর থানা কৃষক লীগের সভাপতি।   

কমিটির যুগ্ম-আহ্বায়করা হলেন- মাকসুদুল করিম মামুন, রাশেদুল ইসলাম নিজাম, নাদিম উন নবী পলাশ ভূঁইয়া, খন্দকার শাহিদুল ইসলাম রিয়াজ। নতুন এই কমিটিতে জেলার পাঁচ উপজেলার বিভিন্ন শাখার ৫৫ জন নেতাকে সদস্য করা হয়েছে। 

দলীয় সূত্রে জানা যায়, সাংগঠনিক স্থবিরতা ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় গত ২৯ জানুয়ারি জেলা কৃষক লীগের কমিটি বিলুপ্ত করা হয়। ওই কমিটির সভাপতি ছিলেন সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু ও সাধারণ সম্পাদক হিজবুল বাহার রানা। এর মধ্যে রানা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর বিলুপ্তির আগেই জেলা কমিটি থেকে পদত্যাগ করেন। রানা নতুন জেলা কমিটির সদস্য। তিন মাসের জন্য এ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে জেলার বিভিন্ন উপজেলা ও থানা কমিটির সম্মেলন সম্পন্ন করতে হবে। এরপর জেলা কমিটির সম্মেলনের আয়োজন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা কৃষক লীগের নতুন কমিটির আহ্বায়ক মোশারফ হোসেন সিএম আবদুল্লাহ বলেন, দলের দুঃসময়ে বিএনপি-জামায়াতবিরোধী আন্দোলনে সক্রিয়ভাবে মাঠে ছিলাম। অনেক অত্যাচার সহ্য করতে হয়েছে। নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে অতীতের মতো সব আন্দোলন-সংগ্রামে আমরা রাজপথে থেকে জেলায় শক্তিশালী একটি সাংগঠনিক শাখা গড়ে তুলব।