ব্রেকিং:
ভ্রমণ পিপাসুদের জন্য নিকলীর বিকল্প বিজয়নগর বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন প্রশংসায় ভাসছেন নোয়াখালী এসপি দল থেকে বিদায় নেওয়ার জন্য আমি প্রস্তুত : শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে কুমিল্লায় চেয়ারম্যানের গাড়িতে গুলি আফ্রিকায় শান্তিরক্ষা মিশনে প্রাণ গেল ব্রাহ্মণবাড়িয়ার জসিমের নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী টিকার বুস্টার ডোজ পেলেন সাড়ে ৫ কোটির বেশি মানুষ সন্ধ্যার মধ্যে ন্যাশনাল গ্রিড চালু করার চেষ্টা করছি সরকারি সফরে সুইজারল্যান্ড যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ঢাকায় আসছেন ব্রুনাইয়ের সুলতান মোবাইলের লক খুলতে গিয়েই ধরা পড়ল ডাকাত প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন সুবর্ণচরে ইউপি সদস্যের বিরুদ্ধে বসতভিটা দখলের অভিযোগ দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাস বাড়বে না ভোজ্যতেলের দাম টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ টার্মিনাল ছাড়া মহাসড়কে টোল আদায় করা যাবে না যৌনপল্লী চালান বিজেপি নেতা!
  • শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২৩ ১৪২৯

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৪

ফেনী রয়েল হাসপাতালে ভুল অপারেশন প্রসুতির মৃত্যুর অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

ফেনী রয়েল হাসপাতালে ডা. নিলুফার ভুল অপারেশন ও ইনজেকশনে সিমলা রানী দাস নামে প্রসুতির মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার বিকালে প্রসুতির সর্বজনরা ও স্থানীয় জনতা হাসপাতাল ঘেরাও করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রোগীর স্বজন ও উত্তেজিত জনতাকে শান্ত করতে তিন দিনের মধ্যে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন হাসপাতালটির এমডি। তবে প্রতিকার না পেলে আইনী পদক্ষেপ নিবেন বলে জানিয়েছেন স্বজনরা।

প্রসুতি সিমলার নিকটাত্মীয় পিযুষ চন্দ্র জানান, ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় সিমলার প্রস্রব বেদনা উঠলে ফেনী রয়েল হাসপাতালে ভর্তি করে। রাত ৯টার দিকে ডা. নিলুফা তড়িঘড়ি করে সিজার অপারেশন করেন। পরদিন ১৮ সেপ্টেম্বর দুপুরে প্রসুতির খিঁচুনি উঠেছে বলে একটি ইনজেকশ পুশিং করে। ইনজেকশন পুশিংয়ের কিছুক্ষণের মধ্যে প্রসুতি মৃত্যুর কোলে ঢলে পড়ে। তাৎক্ষণিক রোগির স্বজনদের ডেকে প্রসুতিকে উন্নত চিকিৎসার জন্য নিজেরা একটি এ্যাম্বুল্যান্স ডেকে তড়িঘড়ি করে চট্রগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক প্রসুতির স্বজনদের জানান রোগি রয়েল হাসপাতালে থাকতেই মারা গেছে। তারা নিজেদের বাঁচাতে তড়িঘড়ি করে চট্রগ্রাম রেফার করেছে।

চিকিৎসকদের পরামর্শ মতে লাশ সেখানে রেখে স্বজনরা ১৯ সেপ্টেম্বর বিকালে রয়েল হাসপাতালে যান। সেখানে তারা মৃত্যুসার্টিফিকেট চাইলে তারা অস্বীকৃতি জানায়। প্রসুতির স্বজনদের সাথে এ নিয়ে বাদানুবাদ হলে স্থানীয় জনতা জড়ো হয়ে হাসপাতাল ঘেরাও করে। পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

অবস্থা বেগতিক দেখে তিন দিনের মধ্যে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন এমডি। তিন দিনের মধ্যে প্রতিকার না পেলে আইনী পদক্ষেপ নিবেন বলে জানিয়েছেন প্রসুতির স্বজনরা।

সিমলা সোনাগাজী সদর ইউনিয়নের পশ্চিম সুজাপুর গ্রামের ধোপা বাড়ির বাসিন্দা। স্বামীর বাড়ি সিতাকুন্ড এলাকায়।

এ ব্যাপারে হাসপাতালটির চেয়ারম্যান মাহতাবুর রশিদ মুঠোফোন বলেন, তিনি পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব অবস্থান করছেন। বিষয়টি তিনি জানেন না। খোঁজখবর নিয়ে জানাবেন।