ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

১৭ বছরের প্রবাস জীবনের সব টাকা স্ত্রীকে পাঠিয়ে মিললো তালাকনামা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

প্রতারক লাকি আক্তারের বিয়ের কাবিন প্রতারণার শিকার হয়েছেন দেবিদ্বার উপজেলার বড়শালঘর ইউনিয়নের গাজী রওশন আলীর ছেলে সৌদি প্রবাসী গাজী সুজন। । লাকি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার চরভবনাথপুর গ্রামের আবুল বাসারের মেয়ে।

কুমিল্লার দেবিদ্বারে স্ত্রীর বিয়ে প্রতারণায় সর্বস্বান্ত প্রবাসী এক স্বামীর পরিবার। প্রথমে বিয়ে পরে মোটা অংকের কাবিন প্রতারণার শিকার একাধিক ভোক্তভোগী জানান, বিয়ের দু-এক মাস না যেতেই কাবিনের টাকা পরিশোধ করতে চাপ প্রয়োগ করে। তার বিয়ের কাবিন পরিশোধ করতে যেয়ে সর্বস্বান্ত হয়েছে আরও ৭/৮টি পরিবার।

প্রতারক লাকি আক্তারের শেষ শিকার ভুক্তভোগী গাজী সুজন জানান, সৌদি আরবে গাজী সুজনের সাথে পরিচয় হয় ওই নারীর। পরে সম্পর্কের জের ধরে এক পর্যায়ে ওই নারী তাকে বিয়ের জন্য চাপ দেয়। গাজী সুজন ওই নারীর বাবা-মায়ের সাথে কথা বললে তারা লাকির সম্প্রতি স্বামীর সাথে ডির্ভোস হয়েছে বলে জানান। তার সাথে বিয়েতে তাদের কোনো আপত্তি নেই। পরে গাজী সুজন প্রথমে পাঁচ লাখ টাকার কাবিনে তাকে বিয়ে করেন।
ফেক্সের মাধ্যমে সৌদি আরবে সুজনের কাছে পাঁচ লাখ টাকার কাবিননামা পাঠান ওই নারীর বাবা প্রতারক আবুল বাসার। স্বামীর কাছ থেকে কৌশলে কাবিনের পাঁচ লাখ টাকা আদায় করে নেন ওই নারী। এছাড়াও বিভিন্নভাবে আরও ১৮ থেকে ২০ লাখ নগদ টাকা হাতিয়ে নেয় তার কাছ থেকে। বিয়ের দেড় বছর না যেতেই কোনো কারণ ছাড়াই সৌদি আরবের বাসা থেকে টাকা-পয়সা স্বর্ণালংকার নিয়ে বাংলাদেশে পালিয়ে আসেন প্রতারক লাকী আক্তার।
পরে স্বামী সুজন এ বিষয়টি তার বাবা মাকে জানালে তারা বলেন, ‘আপনি দেশে আসনে আমার মেয়ে আপনার সংসার করবে তার ভুল হয়ে গেছে’। তখন লাকি আক্তারও স্বামী সুজনের কাছে দোষ স্বীকার করে ক্ষমা চান, এরপর আবার শুরু হয় সম্পর্ক।

ভোক্তভোগী সুজন আরও জানান, ২০১৯ সালের ১৪ নভেম্বর রাতে গাজী সুজন দেশে আসেন। এসে সরাসরি স্ত্রী লাকি আক্তারের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে যান। পরে গভীর রাতে সুজনকে একটি রুমে আটকিয়ে পাসপোর্টসহ নগদ টাকা-পয়সা ছিনিয়ে নিয়ে নেয়।জোরপূর্বক পুনরায় ১২ লাখ টাকার কাবিন নামায় স্বাক্ষর নেন লাকী ও তার পরিবারের লোকজন।

পরদিন সকালে সুজন চলে আসলে এরপর থেকে কাবিনের ১২ লাখ টাকা দিতে চাপ প্রয়োগ শুরু করে লাকী ও তার পরিবার। তা না হলে সৌদি আরবে থাকাবস্থায় স্বামীর সাথে তোলা ওই নারীর কিছু অন্তরঙ্গ ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে দিতে থাকে।

স্বামী সুজন প্রতারণা শিকার হয়েছেন বুঝতে পেরে ১২ লাখ টাকা না দেয়ায় সুজনের সাথে তোলা অন্তরঙ্গ মুহুর্তের কিছু ছবি ‘শুকতারা’ নামে একটি ফেক আইডি দিয়ে পোস্ট করে উল্টো তার নামেই সোনারগাঁও থানায় পর্নোগ্রাফি মামলা দায়ের করেন। এ ব্যাপারে লাকি আক্তারের কাছে জানতে চাইলে তিনি ফোন ধরে কথা না বলে পরিচয় গোপন করে লাইন কেটে দেন।অভিযুক্ত লাকি আক্তারের বাবা আবুল বাসার বলেন, এটা আইনের বিষয়। আইনে যা হয় আমরা তাই মেনে নেব। তাকে জোর করে কাবিন করা হয়নি। আমার মেয়ের একটা বিয়ে হয়েছে। প্রথমে ৫ লাখ পরে ১২ লাখ টাকা কেন কাবিন হলো এ ব্যাপারে তিনি বলেন, তাকে জোর করা হয়নি সে স্বেচ্ছায় ১২ লাখ টাকার কাবিন করেছে।

এ ব্যাপারে সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউপি সদস্য মো. মোশারফ হোসেন বলেন, প্রবাসী সুজন প্রতারণার শিকার হয়েছেন। ওই মেয়ের কাজই প্রতারণা করা। সুজন ছাড়াও তার আরও ৭/৮ টি বিয়ের খবর পাওয়া গেছে। এর চেয়ে বেশি সুজন বলতে পারবেন। সুজন যা বলেছেন সব সত্য বলেছেন। আমার কাছ থেকে আরও শুনতে হলে সরাসরি দেখা করতে হবে। মোবাইলে এর চেয়ে বেশি কিছু বলতে তিনি অস্বীকৃতি জানান।