ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ব্রাহ্মণবাড়িয়ায় শোক দিবসে পুষ্পস্তবক অর্পণে ধস্তাধস্তি-ঠেলাঠেলি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনে ধস্তাধস্তি আর ঠেলা ধাক্কার পরিবেশ। আলোচনা সভার স্থানেও বসার জায়গা নেই। এমন অব্যবস্থাপনায় সম্পন্ন হয় গতকাল ব্রাহ্মণবাড়িয়ায় ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস পালনে জেলা প্রশাসনের গৃহীত কর্মসূচি। এ নিয়ে প্রতিক্রিয়ার সৃষ্টি  হয় অংশগ্রহণকারীদের মাঝে।
প্রশাসনের অনুষ্ঠান সূচিতে সকাল সোয়া ৯টায় সামাজিক দূরত্ব বজায় রেখে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শহরের কাচারীপুকুর পাড় এলাকায় বঙ্গবন্ধু স্কয়ারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও জাতির পিতার প্রতি আনুষ্ঠানিক শ্রদ্ধা নিবেদনপূর্বক গার্ড অব অনার প্রদান করার কথা বলা হয়। কিন্তু সেখানে সামাজিক দূরত্বের কোনো বালাই ছিল না। শত শত মানুষ ভিড় করেন শ্রদ্ধা নিবেদনে বঙ্গবন্ধু স্কয়ারে। 
আনুষ্ঠানিক শ্রদ্ধা নিবেদন শেষে সংসদ সদস্য র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এবং জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ  প্রশাসনের কর্মকর্তারা সেখান থেকে চলে যাওয়ার পর শুরু হয় বিশৃঙ্খলা। কে কার আগে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন এ নিয়ে ধস্তাধস্তি আর ঠেলা ধাক্কাধাক্কি শুরু হয়। কিন্তু শৃঙ্খলা মানানোর তৎপরতায় দেখা যায়নি কাউকে। এর আগে শহরের লোকনাথ ময়দান থেকে বঙ্গবন্ধু স্কয়ার পর্যন্ত র‌্যালি হয়। র‌্যালি শেষে তাদের সবাই ঢুকে পড়েন বঙ্গবন্ধু স্কয়ারের আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে।

এছাড়াও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান এবং নানা সংগঠনের লোকজন ভিড় জমান সেখানে শ্রদ্ধা নিবেদনে। সব মিলিয়ে ঠাসাঠাসি ভিড় সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে ধস্তাধস্তি, ঠেলাঠেলি করে প্রতিকৃতির কাছে পৌঁছতে পারলেও পুষ্পস্তবক রেখে ঠিকভাবে শ্রদ্ধা নিবেদনের সুযোগ মিলছিল না কারও। শ্রদ্ধা নিবেদনে আসা নারীদেরও বিড়ম্বনায় পড়তে হয়। শ্রদ্ধা নিবেদনে আসা জহির নামে একটি পেশাজীবী সংগঠনের নেতা জানান, খুব বাজে পরিবেশ। কোনো শৃঙ্খলা নেই। যুব মহিলা লীগের নেত্রী পারভীন জানান, ধাক্কাধাক্কি করেই ফুল দিতে হয়েছে তাদের। ঘোষণামঞ্চে দায়িত্বরত একজন জানান, প্রতিকৃতিতে রাখা ফুল গুছিয়ে রাখার জন্য স্বেচ্ছাসেবী রয়েছে। কিন্তু তাদেরকেও দেখছি না। তবে জেলা প্রশাসনের দায়িত্বশীল একজন কর্মকর্তা জানান, সেখানে স্কাউট সদস্যদের শৃঙ্খলা দেখার দায়িত্বে নিয়োজিত করা হয়েছে। শ্রদ্ধা নিবেদন পরবর্তী কর্মসূচির বিশেষ আলোচনা সভাতে গিয়েও বসার জায়গা পাননি অনেকে। জেলা শিল্পকলা একাডেমিতে এই আলোচনা সভার আয়োজন করা হয়। যেখানে দেড়শ’ লোকের বসার ব্যবস্থা রয়েছে। বসতে না পেরে ফিরে যান অনেকে।