ব্রেকিং:
ডিপ্লোমা কোর্সের মেয়াদ নিয়ে আবারও বিতর্ক উত্তরায় প্রাণহানি: প্রধানমন্ত্রীর শোক নোয়াখালীতে জাতীয় শোক দিবস পালিত গাড়ি চালাচ্ছিলেন বরের বাবা, কারোই ফেরা হলো না বাসায় সরানো হলো গার্ডার, ৫ লাশ উদ্ধার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ফেনী নদীতে জেলেদের জালে ধরা ৭ মণ ইলিশ উপকূলীয় ৭ উপজেলার উন্নয়নে মহাপ্রকল্প আগামী বছর থেকে সপ্তাহে ৫ দিন ক্লাস: শিক্ষামন্ত্রী শোক দিবস উপলক্ষে চাঁদপুরে ৫০ হাফেজকে খাবার দিল পুনাক অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রাণ গেল স্কুলছাত্রের মাছ ধরতে গিয়ে ট্রাক্টরে আটকে গেল কিশোর জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু রায়পুরে ছাত্রীকে যৌন হয়রানি, জামায়াত নেতা গ্রেফতার নবীনগরে ভাতিজার ঘুষিতে প্রাণ গেল চাচার সুইস ব্যাংকে তারেকের অ্যাকাউন্টে দেড় হাজার কোটি টাকা মাঠে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের খালেদার কাল্পনিক জন্মদিন উদযাপন নিয়ে দ্বন্দ্বে বিএনপি প্রবাসীর স্ত্রীকে অচেতন করে নগ্ন ভিডিও ধারণ, গ্রেফতার ২ শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
  • মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

গোপনে ৮০ হাজার টাকায় দুই মেয়েকে বিক্রি করেন বাবা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ জুলাই ২০২২  

চাঁদপুরের হাজীগঞ্জে ৮০ হাজার টাকায় দুই মেয়েকে বিক্রি করে দিয়েছিলেন এমরান হোসেন নামের এক বাবা। দুই সন্তানকে বিক্রির বিষয়টি প্রায় দুই বছর গোপন রাখেন তিনি। সম্প্রতি বিষয়টি জানাজানি হলে পুলিশ দুই বোনকে গতকাল মঙ্গলবার রাতে উদ্ধার করে মা-বাবার কোলে তুলে দেয়।

স্থানীয়রা বলছেন, বেকারি শ্রমিক এমরান হোসেন দুই বিয়ে করে অভাবের তাড়নায় এই কাণ্ড করেছেন।

এমরান হোসেন উপজেলার ৭ নম্বর বড়কুল পশ্চিম ইউনিয়নের নাটেহরা গ্রামের বাসিন্দা।

হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ জোবাইর সৈয়দ বুধবার বেলা ৩টায় মা জান্নাত বেগম ও বাবা এমরান হোসেনের হাতে শিশু দুটিকে তুলে দেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এমরান প্রথম স্ত্রী জান্নাতকে নিয়ে গ্রামে তথা নাটেহরায় বসবাস করেন। দ্বিতীয় স্ত্রী থাকেন চট্টগ্রামে। প্রায় দেড় বছর আগে প্রথম স্ত্রীর ঘরের তিন সন্তানের মধ্যে বড় মেয়ে ইভাকে (৫) ৪০ হাজার টাকায় জেলার ফরিদগঞ্জে ও ছোট মেয়ে রিয়াকে (১৮ মাস) চাঁদপুর সদর উপজেলায় ৪০ হাজার টাকায় বিক্রি করে দেন এমরান।   

গ্রামে থাকলে খাবারের কষ্ট পাবে তাই ছোট স্ত্রীর কাছে ভালো থাকবে- এমন মিথ্যা বুঝিয়ে প্রথম স্ত্রীর কাছ থেকে তার দুই মেয়েকে নিয়ে গোপনে বিক্রি করেন এমরান। এমরান তার দুই মেয়েকে বিক্রি করেছেন- এমন খবর এলাকায় চাউর হয়। এরপর পুলিশ গতকাল মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ইভা ও রিয়াকে উদ্ধার করে।

বুধবার থানা কমপ্লেক্সে শিশুদের লালন-পালনকারী দুই মাকেও নিয়ে আসা হয়। তারা জানান, লিখিতভাবে স্ট্যাম্পের মাধ্যমে শিশুদের বাবার কাছ থেকে দত্তক নিয়ে দুই বছর ধরে তাদের লালন-পালন করছেন। তারা আরো বলেন, ওই সময় বলা হয়েছে, শিশুদের মা মারা গেছেন। তাই তারাও প্রয়োজনে এবং মানবিক দিক বিবেচনা করে শিশুদের দত্তক নিয়েছেন।

শিশুদের বাবা এমরান হোসেন বলেন, আমার ভুল হয়েছে। ওই সময়ে টাকার বিনিময়ে মেয়েদের দত্তক দিয়েছি। আর এই ভুল হবে না। এখন আমি আমার মেয়েদের লালন-পালন করব। 

ওসি মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, তারা যে প্রক্রিয়ায় শিশুদের দত্তক নিয়েছেন, তা বিধিসম্মত নয়। তাই শিশুদের মা-বাবার হাতে তুলে দেওয়া হয়েছে।