ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সড়ক নির্মাণে অনিয়ম, প্রতিবাদ করায় চেয়ারম্যান কারাগারে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ জুন ২০২২  

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেনকে চাঁদাবাজি মামলায় গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার ভোরে ঐ ইউনিয়নের শ্রুতিধর এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে কালীগঞ্জ থানা পুলিশ। স্থানীয় এলাহী বকস নামে একজন ঠিকাদারের চাঁদাবাজি মামলায় তাকে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয়দের অভিযোগ, সড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদ করায় স্থানীয় ঠিকাদার এলাহী বকস ঐ চেয়ারম্যানের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় চাঁদাবাজির মামলা করেন। 

কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়নের বড়দীঘিরপাড় এলাকায় একটি সড়ক নির্মাণের ঠিকাদারি কাজ করছেন এলাহী বকস। ঐ সড়ক নির্মাণে অনিয়ম হচ্ছে মর্মে স্থানীয় লোকজন ইউপি চেয়ারম্যান ফরহাদ হোসেনকে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যান তিনি ঠিকাদার এলাহী বকসকে ডাকেন এবং সরেজমিন পরিদর্শন করে সড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদ করেন। এ ঘটনায় গত ২৬ জুন ভোটমারী ইউনিয়ন চেয়ারম্যান ফরহাদ হোসেনের বিরুদ্ধে ৪-৫ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ এনে থানায় একটি লিখিত অভিযোগ করেন ঐ ঠিকাদার। মঙ্গলবার ভোরে ঐ ইউনিয়নের শ্রুতিধর এলাকার নিজ বাড়ি থেকে চেয়ারম্যানকে গ্রেফতার করে কালীগঞ্জ থানা পুলিশ।

ঠিকাদার এলাহী বকস বলেন, চাঁদা চাওয়াটা বড় কথা নয়। চেয়ারম্যান সাহেব আমাকে ও আমার ছেলেকে চৌকিদার দিয়ে ইউনিয়ন পরিষদে ধরে নিয়ে যায়। এতে আমার মন খারাপ হয়েছে। তাই আমি মামলা করেছি।

কালীগঞ্জ থানার ওসি বলেন, চাঁদাবাজির অভিযোগের প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়ায় ভোটমারী ইউনিয়ন চেয়ারম্যান ফরহাদ হোসেনের বিরুদ্ধে মামলা হয়েছে। ওই মামলায় গতকাল সকালে তাকে গ্রেফতার করে লালমনিরহাট আদালতে সোপর্দ করা হয়েছে। 

লালমনিরহাট কোর্ট পুলিশের এসআই মুসা আলম বলেন, লালমনিরহাট সিনিয়র জুডিশিয়াল আদালতে চেয়ারম্যান ফরহাদ হোসেনকে সোপর্দ করলে বিজ্ঞ আদালত জামিন না-মঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়।