ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেনের আস্তানায় বন্দি মাদরাসাছাত্র

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ জুন ২০২২  

আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) ক্যাডার রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেনের আস্তানায় জিম্মি মাদরাসাছাত্রের দীর্ঘ ২৭ দিনেও মুক্তি মেলেনি। মিয়ানমারের ওপারে চিংড়ি ঘেরে আটকে রাখা হয়েছে উখিয়ার পালংখালী ফারিরবিল ইসলামিয়া আলিম মাদরাসার ৭ম শ্রেণির ছাত্র দীল মোহাম্মদকে (১৪)।

ঐ ছাত্রকে বন্ধক রেখে এ পারের ইয়াবা সিন্ডিকেট ব্যবসায়ীরা বাকিতে ৫০ লাখ টাকার ইয়াবা কিনে আনে নবী হোসেনের কাছ থেকে। ইয়াবার টাকা পরিশোধ না করায় মাদরাসাছাত্র দীল মোহাম্মদকে আটকে রাখা হয়েছে বলে জানিয়েছেন তার বড় ভাই নুর কামাল। রোহিঙ্গা জঙ্গি নেতা নবী হোসেনকে ধরার জন্য সম্প্রতি কক্সবাজার-৩৪ বিজিবি ব্যাটালিয়ান ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে।

ঘটনার বিবরণে জানা গেছে, গত ২৫ মে উখিয়া পালংখালী ইউনিয়নের ফারিরবিল মাদরাসার রাস্তা থেকে কয়েকজন যুবক দীল মোহাম্মদকে মাছ ধরার কথা বলে নাফ নদীতে নিয়ে যায়। সেখান থেকে তাকে নৌকায় তুলে মিয়ানমারে নিয়ে যাওয়া হয়। সেখানে একটি চিংড়ি ঘেরে নবী হোসেনের লোকজনের জিম্মায় রেখে প্রায় ৫০ লাখ টাকার ইয়াবা নিয়ে আসে স্থানীয় পালংখালীর বটতলী আনজুন পাড়ার রশিদ আহমদের পুত্র জাফরুল ইসলাম বাবুল, ফরিদ আলমের পুত্র মো. রাজু, গফুর আলমের পুত্র মোহাম্মদ রাফাইল, সোহেল, শামসুল আলমের পুত্র বাপ্পারাজ, তার ভাই সাইফুল ইসলাম, মৃত ফরিদ আলমের পুত্র বাবুইয়া, গফুর আলমের পুত্র মোহাম্মদ রাসেল, মৃত রশিদ আহমদের পুত্র এনামুল কবির ও ভুলু মিস্ত্রির পুত্র মোহাম্মদ রিদোয়ানসহ আরো ৬/৭ জন ইয়াবা ব্যবসায়ী। তারা পরস্পর যোগসাজশে মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে আসলে পালংখালী (বিওপি) ফাঁড়ির বিজিবির হাতে তা ধরা পড়ে।

পরে মিয়ানমারের বন্দি শিবির থেকে ফোন আসে দীল মোহাম্মদের বড় ভাই নুর কামালের কাছে। কারা তার ভাইকে সেখানে নিয়ে গেছে এবং বন্ধক রেখেছে তা জানতে চাইলে উল্লিখিত লোকদের নাম-ঠিকানা বলা হয়। অপহৃত দীল মোহাম্মদ পালংখালী ৭ নম্বর ওয়ার্ডের ঘোনার পাড়ার আবদুল গফুরের পুত্র।

তার মা মোস্তফা খাতুন জানান, তার ছেলে দীল মোহাম্মদের সঙ্গে কথা বলে জানতে পেরেছেন, অভিযুক্তরা তার ছেলেকে অপহরণ করে রোহিঙ্গা জঙ্গিগোষ্ঠীর হাতে তুলে দেওয়ার বিনিময়ে ইয়াবার চালান নিয়ে আসে। শর্ত দেওয়া হয়- বাকিতে আনা ইয়াবার টাকা পরিশোধ করা হলে ঐ ছেলেকে ফেরত পাঠানো হবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত সে মিয়ানমারে অবস্থানরত রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেনের কাছে বন্দি রয়েছে।

এদিকে আটকে পড়া দীল মোহাম্মদের বড় ভাই নুর কামাল বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে উখিয়া থানা, র‍্যাব-১৫ ও বিজিবির কাছে পৃথকভাবে লিখিত অভিযোগ দায়ের করেছে।

অপরদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান গফুর উদ্দীন চৌধুরী জানান, তিনি এ বিষয়ে অবগত রয়েছেন। ঘটনার পরপর তার কাছে ভিকটিমের পরিবারের লোকজন এসেছিলেন। তাদের কথামত পুলিশ এবং র‍্যাবকে বিষয়টি জানানো হয়েছে।

উখিয়ার পালংখালী ফারিরবিল ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ জমির উদ্দীন জানান, দীল মোহাম্মদ তার মাদরাসার ৭ম শ্রেণির ছাত্র। তবে দীর্ঘদিন ধরে সে অনুপস্থিত।