ব্রেকিং:
হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু বুয়েটের মেধা তালিকায় এবার আবরার ফাহাদের ছোট ভাই ফাইয়াজ কোরবানির হাটে মানতে হবে যেসব নির্দেশনা ঢাকাসহ যে ৫ জেলার বাইরে যেতে পারবে না রাইডশেয়ারিং মোটরসাইকেল
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ এসিল্যান্ড রায়পুরের রাসেল ইকবাল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ মে ২০২২  

ভূমি সেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নির্বাচিত হয়েছেন রায়পুর উপজেলার এসিল্যান্ড রাসেল ইকবাল। ভূমি মন্ত্রণালয়ের অনলাইন স্কোরিং প্রক্রিয়ায় ভূমিসেবা সহজীকরণসহ দক্ষ পেশাদারিত্বের স্বীকৃতি হিসেবে তিনি এ শ্রেষ্ঠ অফিসার হিসেবে নির্বাচিত হন। 

রাসেল ইকবাল বলেন, এমন কৃতিত্বে সত্যিই গর্বিত। এমন কৃতিত্বে জেলা প্রশাসকসহ সব কর্মকর্তাদের ধন্যবাদ জানাই। বিশেষ করে উপজেলা ভূমি অফিসসহ সব ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা পাশে ছিলেন বলেই শ্রেষ্ঠত্ব অর্জন করতে পেরেছি। এছাড়া তাঁর উল্লেখযোগ্য কর্মকাণ্ডের মধ্যে অবৈধ বালু মহলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা, অবৈধ দখলবাজদের হাত থেকে সরকারি খাসজমি উদ্ধার করা, কম ভোগান্তিতে স্বল্প সময়ে ভূমি নামজারির ব্যবস্থা করা, মাদক ব্যবসায়ী, মাদক সেবীদের আইনের আওতায় এনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা ইত্যাদি। 

রায়পুর উপজেলার সাধারণ জনগণ তাদের প্রতিক্রিয়ায় জানান, তিনি একজন সত্যিকারের জনবান্ধব এসিল্যান্ড। সত্যি একজন যোগ্য ব্যক্তি, তিনি শ্রেষ্ঠ হওয়ার যোগ্যতা রাখে। উপজেলাবাসী তার কর্মকাণ্ডে খুশি। 

রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল ২০১৪ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে মাস্টার্স সম্পন্নের পর ৩৬ তম বিসিএসে ২০১৮ সালে সরকারি চাকরিতে যোগদান করেন। জেলায় কর্মরত থাকার পর ২০২১  সালের নভেম্বর মাসে রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগ দেন।