ব্রেকিং:
আজ থেকে বিপিএলে থাকছে ‘বিকল্প ডিআরএস’ কমিউনিটি ক্লিনিকে আরো বিনিয়োগ প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী এবার আইপিএলের সব খেলা এক শহরে! মৌসুমী ঝড়ে আফ্রিকার তিনদেশে নিহত ৭০ জুমার দিনে যে আমল করলে ৮০ বছরের গুনাহ মাফ হবে কুমিল্লায় জনপ্রিয় হচ্ছে সমলয় পদ্ধতিতে ধান চাষ প্রতিপক্ষের বিরুদ্ধে কাদের মির্জার ৯ প্রার্থীর অভিযোগ বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৫৬ লাখ, শনাক্ত সাড়ে ৩৬ কোটি লক্ষ্যমাত্রার ৭ ভাগ আমন সংগ্রহ হয়েছে ফেনীতে নৌকা ঠেকাতে আনারসে ভোট চাইলেন এমপি একরামুল মসজিদের ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা ব্রাহ্মণবাড়িয়ায় প্লাস্টিকের লেমিনেশন ব্যবহারে নিষেধাজ্ঞা চিলির মাঠে মেসিহীন আর্জেন্টিনার দাপুটে জয় কোম্পানীগঞ্জে এক বস্তা দেশীয় অস্ত্র উদ্ধার প্রাথমিকে অনলাইনে ক্লাসসহ ৬ নির্দেশনা সরকারি ব্যাংকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত চাঁবিপ্রবির জমি অধিগ্রহণে অনিয়মের খবর ভিত্তিহীন: শিক্ষামন্ত্রী ১৫ বছরের গোপন সম্পর্ক, কথা না রাখায় দেবরের ঘরে অনশনে ভাবি পার্কে প্রেমিককে জুতাপেটা, আটক করে টাকা নিলেন মেম্বার আখাউড়ায় পাঁচ মাদক সেবনকারীর কারাদণ্ড
  • শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় খুলনা থেকে সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ)।

বৃহস্পতিবার বিআইডব্লিউটিএ খুলনার উপপরিচালক মো. আবদুর রাজ্জাক স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, করোনার নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ বাড়ায় খুলনা থেকে সুন্দরবন ভ্রমণ, বনভোজন, শিক্ষা সফর, নৌভ্রমণ, নৌবিহারে পর্যটকবাহী নৌযান ও লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হলো।

সে অনুযায়ী পর্যটকবাহী সব নৌযানকে ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সুন্দরবন ভ্রমণসহ অন্যান্য ভ্রমণ স্থানে সাময়িকভাবে চলাচল করা থেকে বিরত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।'

এ ব্যাপারে উপপরিচালক আবদুর রাজ্জাক জানান, মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী এ নির্দেশ দেওয়া হয়েছে। তবে খুলনা থেকে যাত্রীবাহী লঞ্চগুলো ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে।

এ ব্যাপারে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের (টোয়াস) সাধারণ সম্পাদক নাজমুল আযম ডেভিড বলেন, বুধবার বিকেলে তারা এ সংক্রান্ত চিঠি পান। মাত্র এক দিনের নোটিশে এ ধরনের নির্দেশনা দেওয়ায় ট্যুর অপারেটররা বিপাকে পড়েছেন। এ সিদ্ধান্ত বহাল থাকলে ট্যুর অপারেটররা আর্থিকভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হবেন। কারণ এখন সুন্দরবনে পর্যটনের ভরা মৌসুম।