ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় খুলনা থেকে সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ)।

বৃহস্পতিবার বিআইডব্লিউটিএ খুলনার উপপরিচালক মো. আবদুর রাজ্জাক স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, করোনার নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ বাড়ায় খুলনা থেকে সুন্দরবন ভ্রমণ, বনভোজন, শিক্ষা সফর, নৌভ্রমণ, নৌবিহারে পর্যটকবাহী নৌযান ও লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হলো।

সে অনুযায়ী পর্যটকবাহী সব নৌযানকে ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সুন্দরবন ভ্রমণসহ অন্যান্য ভ্রমণ স্থানে সাময়িকভাবে চলাচল করা থেকে বিরত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।'

এ ব্যাপারে উপপরিচালক আবদুর রাজ্জাক জানান, মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী এ নির্দেশ দেওয়া হয়েছে। তবে খুলনা থেকে যাত্রীবাহী লঞ্চগুলো ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে।

এ ব্যাপারে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের (টোয়াস) সাধারণ সম্পাদক নাজমুল আযম ডেভিড বলেন, বুধবার বিকেলে তারা এ সংক্রান্ত চিঠি পান। মাত্র এক দিনের নোটিশে এ ধরনের নির্দেশনা দেওয়ায় ট্যুর অপারেটররা বিপাকে পড়েছেন। এ সিদ্ধান্ত বহাল থাকলে ট্যুর অপারেটররা আর্থিকভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হবেন। কারণ এখন সুন্দরবনে পর্যটনের ভরা মৌসুম।