ব্রেকিং:
আজ থেকে বিপিএলে থাকছে ‘বিকল্প ডিআরএস’ কমিউনিটি ক্লিনিকে আরো বিনিয়োগ প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী এবার আইপিএলের সব খেলা এক শহরে! মৌসুমী ঝড়ে আফ্রিকার তিনদেশে নিহত ৭০ জুমার দিনে যে আমল করলে ৮০ বছরের গুনাহ মাফ হবে কুমিল্লায় জনপ্রিয় হচ্ছে সমলয় পদ্ধতিতে ধান চাষ প্রতিপক্ষের বিরুদ্ধে কাদের মির্জার ৯ প্রার্থীর অভিযোগ বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৫৬ লাখ, শনাক্ত সাড়ে ৩৬ কোটি লক্ষ্যমাত্রার ৭ ভাগ আমন সংগ্রহ হয়েছে ফেনীতে নৌকা ঠেকাতে আনারসে ভোট চাইলেন এমপি একরামুল মসজিদের ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা ব্রাহ্মণবাড়িয়ায় প্লাস্টিকের লেমিনেশন ব্যবহারে নিষেধাজ্ঞা চিলির মাঠে মেসিহীন আর্জেন্টিনার দাপুটে জয় কোম্পানীগঞ্জে এক বস্তা দেশীয় অস্ত্র উদ্ধার প্রাথমিকে অনলাইনে ক্লাসসহ ৬ নির্দেশনা সরকারি ব্যাংকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত চাঁবিপ্রবির জমি অধিগ্রহণে অনিয়মের খবর ভিত্তিহীন: শিক্ষামন্ত্রী ১৫ বছরের গোপন সম্পর্ক, কথা না রাখায় দেবরের ঘরে অনশনে ভাবি পার্কে প্রেমিককে জুতাপেটা, আটক করে টাকা নিলেন মেম্বার আখাউড়ায় পাঁচ মাদক সেবনকারীর কারাদণ্ড
  • শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

কুমিল্লায় বেলুন ফোলানোর সময় বিস্ফোরণ, আহত ৪১

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

কুমিল্লার নাঙ্গলকোটে বেলুন ফোলানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। এতে কমপক্ষে ৪১ জন দগ্ধ হয়েছেন।

এর মধ্যে গুরুতর আহত ৩৮ জনকে কুমিল্লায় রেফার করা হয়। যাদের মধ্যে ২৩ জন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন কুমিল্লার সিভিল সার্জন মীর মোবারক হোসেন। বাকিরা কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালসহ অন্যান্য জায়গায় চিকিৎসা নিচ্ছেন।

জানা যায়, বৃহস্পতিবার  সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বিরুলিয়া গ্রামে গ্যাসের সিলিন্ডারের সঙ্গে সংযোগ করে বেলুন উড়ানোর চেষ্টা করে এক যুবক। এ সময় বাড়ির শিশুরা আশেপাশে ভিড় জমালে হঠাৎ সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। আহতদের অনেকের মাথা ও চোখ থেতলে গেছে। এ ঘটনায় একটি ঘর তছনছ হয়ে গেছে।

মৌকরা ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, বিরুলিয়া গ্রামের আনোয়ার নামে এক যুবক বেশ কয়েকবছর ধরে হিলিয়াম গ্যাস ভর্তি বেলুন তৈরি করে। সে বাজারের গ্যাস, নানা রকম মেডিসিন ও চুন ব্যবহার করে নিজে নিজেই গ্যাস তৈরি করে।  

তিনি আরো জানান, যে বাড়িতে বেলুনে গ্যাস ভর্তি করা হচ্ছিল, সে বাড়িতে শতাধিক মানুষের বসবাস। বিস্ফোরণের সময় শিশুরা আশেপাশে খেলাধুলা করছিল।  

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেব দাস দেব জানান, ৪১ জনকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। হাসপাতালে আসা পর্যন্ত কেউ মারা যাননি। তবে ৩৮ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লায় রেফার করা হয়। তিনজন এখানে চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন মীর মোবারক হোসেন জানান, আহতদের মধ্যে দুইজনের অবস্থা বেশ সঙ্কটাপন্ন।