ব্রেকিং:
আজ থেকে বিপিএলে থাকছে ‘বিকল্প ডিআরএস’ কমিউনিটি ক্লিনিকে আরো বিনিয়োগ প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী এবার আইপিএলের সব খেলা এক শহরে! মৌসুমী ঝড়ে আফ্রিকার তিনদেশে নিহত ৭০ জুমার দিনে যে আমল করলে ৮০ বছরের গুনাহ মাফ হবে কুমিল্লায় জনপ্রিয় হচ্ছে সমলয় পদ্ধতিতে ধান চাষ প্রতিপক্ষের বিরুদ্ধে কাদের মির্জার ৯ প্রার্থীর অভিযোগ বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৫৬ লাখ, শনাক্ত সাড়ে ৩৬ কোটি লক্ষ্যমাত্রার ৭ ভাগ আমন সংগ্রহ হয়েছে ফেনীতে নৌকা ঠেকাতে আনারসে ভোট চাইলেন এমপি একরামুল মসজিদের ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা ব্রাহ্মণবাড়িয়ায় প্লাস্টিকের লেমিনেশন ব্যবহারে নিষেধাজ্ঞা চিলির মাঠে মেসিহীন আর্জেন্টিনার দাপুটে জয় কোম্পানীগঞ্জে এক বস্তা দেশীয় অস্ত্র উদ্ধার প্রাথমিকে অনলাইনে ক্লাসসহ ৬ নির্দেশনা সরকারি ব্যাংকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত চাঁবিপ্রবির জমি অধিগ্রহণে অনিয়মের খবর ভিত্তিহীন: শিক্ষামন্ত্রী ১৫ বছরের গোপন সম্পর্ক, কথা না রাখায় দেবরের ঘরে অনশনে ভাবি পার্কে প্রেমিককে জুতাপেটা, আটক করে টাকা নিলেন মেম্বার আখাউড়ায় পাঁচ মাদক সেবনকারীর কারাদণ্ড
  • শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ফেনীর শুভপুরে ৪ মেম্বার প্রার্থী আটক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২১  

ফেনীর ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দেয়ার অভিযোগে চার মেম্বার প্রার্থীকে আটক করা হয়েছে। এছাড়া পরশুরাম ও ছাগলনাইয়া উপজেলার দুইটি কেন্দ্র থেকে আরো ২১ জনকে আটক করেছে পুলিশ। কেন্দ্রে গোপন ভোটারের সাথে যাওয়ায় এক পোলিং এজেন্টকেও প্রত্যাহার করা হয়েছে।

ছাগলনাইয়া থানার ওসি শহীদুল ইসলাম জানান, শুভপুর ইউনিয়নের উত্তর মন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের যেতে বাধা দেন মেম্বার প্রার্থী আপেল প্রতীকের শওকত জোবায়ের, ফুটবল প্রতীকের সোহেল রানা, তালা প্রতীকের মোহাম্মদ সেলিম ও মোরগ প্রতীকের মোহাম্মদ আবুল কালাম ওরফে সালামত উল্যাহ (কালাম মাষ্টার)। এসময় তারাসহ ২৫ জনকে আটক করে পুলিশ।

এদিকে পরশুরাম উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের খন্ডল হাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের যেতে বাধা দেয়ায় ও বিশৃঙ্খলা করায় কেন্দ্র থেকে সকাল ৯টার দিকে ৫ জনকে আটক করা হয়।

রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, মির্জানগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মধুগ্রাম কেন্দ্রে গোপন কক্ষে ঢুকে এক ভোটারকে ইভিএম মেশিনের বাটন টিপে ভোট দিতে সহযোগিতা করায় নাসিমা বেগম নামের একজন পোলিং এজেন্টকে প্রত্যাহার করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এদিকে সকাল থেকে দুই উপজেলার আটটি ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা যায়, পুরুষ বুথগুলো ভোটারশূন্য অবস্থায় থাকাতে নির্বাচনের কর্মকর্তারা অলস সময় পার করছেন। অন্যদিকে মহিলাবুথের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকায় রোদে ভোটারদের বিড়ম্বনা হচ্ছে।
পাঠান নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার আফাজ মাহমুদ জানান, পুরুষরা প্রবাসে ও দেশের বাইরে থাকেন। এ কারণে তাদের উপস্থিতি কম।

পাঠাননগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আলাউদ্দিন সকাল ১০টার দিকে জানান, মহিলা বুথে প্রতি পদে শতাধিক ভোট কাস্টিং হয়েছে। কিন্তু পুরুষ বুথে ৩০/৫০টির বেশি কাস্টিং হয়েছে। পুরুষ ভোটার তুলনামূলক কম রয়েছে বলে স্বীকার করেন তিনি।

প্রসঙ্গত; তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ছাগলনাইয়া ও পরশুরাম উপজেলার ৮ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। ৭ ইউনিয়নে ব্যালট পেপারে ভোট হলেও পরশুরামের মির্জানগরে ইভিএমে ভোট হচ্ছে।
পরশুরাম উপজেলার ৩ ইউপিতে ২৬টি কেন্দ্রে ৫৭ হাজার ১০৯ জন ভোটার রয়েছে। একক প্রার্থী থাকায় ১ জন চেয়ারম্যান ও ৫ জন সদস্য এবং ৪ জন সংরক্ষিত মহিলা সদস্য পদে ভোট হচ্ছে না।

ছাগলনাইয়া উপজেলার ৫ ইউপিতে মোট ১ লাখ ১৬ হাজার ৮৪৩জন ভোটার রয়েছে। ৪৬টি কেন্দ্রের ২৯৩টি বুথে সকাল ৮টা থেকে বিকাল ৪টি পর্যন্ত ভোটারা ভোটাধিকার প্রয়োগ করবেন। ৫টি ইউনিয়নে ১৪ জন চেয়ারম্যান, ১৯৯ জন সাধারণ সদস্য (মেম্বার) ও ৪২ জন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একক প্রার্থী থাকায় পাঠাননগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রফিকুল হায়দার চৌধুরী জুয়েল ও শুভপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আজিজুর রহমান মজনু বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ায় সেখানে চেয়ারম্যান পদে ভোট হচ্ছেনা। এছাড়াও মহামায়া ইউনিয়নে ১ জন সদস্য, পাঠাননগর ইউনিয়নে ২ সদস্য ও ১ জন সংরক্ষিত সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।