ব্রেকিং:
আজ থেকে বিপিএলে থাকছে ‘বিকল্প ডিআরএস’ কমিউনিটি ক্লিনিকে আরো বিনিয়োগ প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী এবার আইপিএলের সব খেলা এক শহরে! মৌসুমী ঝড়ে আফ্রিকার তিনদেশে নিহত ৭০ জুমার দিনে যে আমল করলে ৮০ বছরের গুনাহ মাফ হবে কুমিল্লায় জনপ্রিয় হচ্ছে সমলয় পদ্ধতিতে ধান চাষ প্রতিপক্ষের বিরুদ্ধে কাদের মির্জার ৯ প্রার্থীর অভিযোগ বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৫৬ লাখ, শনাক্ত সাড়ে ৩৬ কোটি লক্ষ্যমাত্রার ৭ ভাগ আমন সংগ্রহ হয়েছে ফেনীতে নৌকা ঠেকাতে আনারসে ভোট চাইলেন এমপি একরামুল মসজিদের ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা ব্রাহ্মণবাড়িয়ায় প্লাস্টিকের লেমিনেশন ব্যবহারে নিষেধাজ্ঞা চিলির মাঠে মেসিহীন আর্জেন্টিনার দাপুটে জয় কোম্পানীগঞ্জে এক বস্তা দেশীয় অস্ত্র উদ্ধার প্রাথমিকে অনলাইনে ক্লাসসহ ৬ নির্দেশনা সরকারি ব্যাংকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত চাঁবিপ্রবির জমি অধিগ্রহণে অনিয়মের খবর ভিত্তিহীন: শিক্ষামন্ত্রী ১৫ বছরের গোপন সম্পর্ক, কথা না রাখায় দেবরের ঘরে অনশনে ভাবি পার্কে প্রেমিককে জুতাপেটা, আটক করে টাকা নিলেন মেম্বার আখাউড়ায় পাঁচ মাদক সেবনকারীর কারাদণ্ড
  • শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

পুরুষশূন্য কেন্দ্রে নারীদের দীর্ঘ সারি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২১  

ফেনীর ছাগলনাইয়ার পাঁচটি ইউনিয়ন ও পরশুরামের তিনটি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। সকাল থেকে দুই উপজেলার আটটি ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে ঘুরে পুরুষ বুথগুলো ভোটারশূন্য থাকায় নির্বাচনের কর্মকর্তাদের অলস সময় পার করতে দেখা গেছে। তবে নারী বুথের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রোদে বিড়ম্বনা পোহাচ্ছেন ভোটাররা।

পাঠান নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার আফাজ মাহমুদ জানান, পুরুষরা কর্মের কারণে প্রবাসে থাকেন। বিএনপি-জামায়াত অধ্যুষিত এসব এলাকায় বাইরে থাকা ভোটাররা এলাকায় আসেননি। যার কারণে পুরুষ ভোটার কম। নারী ভোটার বেশি।

একই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আলাউদ্দিন সকাল ১০ টার দিকে জানান, নারী বুথে একশোর ওপর ভোট কাস্টিং হয়েছে। কিন্তু পুরুষ বুথে ৩০-৫০টির বেশি কাস্টিং হয়েছে। পুরুষ ভোটার তুলনামূলক কম রয়েছে।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে পুলিশ এবং আনসার বাহিনীর পাশাপাশি বিপুলসংখ্যক র‌্যাব, বিজিবি ও স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে। এছাড়া ২০ পুলিশ সদস্যের শরীরে ‘বডি ওর্ন ক্যামেরা’ ব্যবহার করা হচ্ছে।

পরশুরাম উপজেলার তিনটি ইউপিতে ২৬টি কেন্দ্রে ৫৭ হাজার ১০৯ জন ভোটার রয়েছেন। একক প্রার্থী থাকায় একজন চেয়ারম্যান ও পাঁচজন সদস্য এবং চারজন সংরক্ষিত মহিলা সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ছাগলনাইয়া উপজেলার পাঁচ ইউপিতে এক লাখ ১৬ হাজার ৮৪৩ জন ভোটার রয়েছেন। ৪৬টি কেন্দ্রের ২৯৩টি বুথে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন। পাঁচটি ইউনিয়নে ১৪ জন চেয়ারম্যান, ১৯৯ জন সাধারণ সদস্য (মেম্বার) ও ৪২ জন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।