ব্রেকিং:
টেলিটকে ফাইভ-জির গতি উঠলো সেকেন্ডে ১৫১২ এমবিপিএস ভোটকেন্দ্রে টাকা দিতে মেয়রের জোরাজুরি, নিল না পুলিশ আগামী দুই অধিবেশনের মধ্যে ইসি গঠনের আইন আসছে: আইনমন্ত্রী স্থায়ী কমিটির ভূমিকায় সন্দিহান বিএনপির কর্মীরা দীঘিনালায় ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা, ১৬ জন আহত আজও রাস্তায় শিক্ষার্থীরা, চেক করছে ড্রাইভিং লাইসেন্স ওমিক্রন নিয়ে সতর্ক হওয়া প্রয়োজন: ডব্লিউএইচওর প্রধান বিজ্ঞানী কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার সচেষ্ট: আইসিটি প্রতিমন্ত্রী খালেদার চিকিৎসা নিয়ে নেতা-চিকিৎসকদের সমন্বয়হীনতায় ক্ষুব্ধ তারেক বৈদেশিক বিনিয়োগে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়ছে: প্রধানমন্ত্রী জাল ভোট দিতে এসে ধরা, ছয় মাসের জেল ইয়াবা দেখে ফেলায় সহপাঠীকে নৃশংস হত্যা সমুদ্র দূষণে শাস্তি বাড়িয়ে সংসদে বিল পাস পুরুষশূন্য কেন্দ্রে নারীদের দীর্ঘ সারি বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১ জানুয়ারি, মিলবে বিআরটিসি বাস সার্ভিস ৮৩ শতাংশ নারীই মনে করেন ‘বউ পেটানো ঠিক’ ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেহব্যবসা করে চালিয়েছেন পড়াশোনা, জিতেছেন সুন্দরী প্রতিযোগিতায় যে কারণে পেছাল আবরার হত্যা মামলার রায়
  • সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

  • || ২২ রবিউস সানি ১৪৪৩

বড় সতিনকে জেতাতে মাঠে দুই সতিন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২১  

দেলোয়ার হোসেন। বয়স ৪০ বছর। পেশায় মাছ চাষি। তবে এলাকায় গর্বিত স্বামী হিসেবে বেশ পরিচিত। তার একাধিক স্ত্রী থাকলেও কারো সঙ্গে নেই কোনো ঝগড়া-বিবাদ। সুখেই কাটাচ্ছেন দিন। শুধু তাই নয়, প্রথম স্ত্রী ৩২ বছর বয়সী শাহীনা আক্তারকে এবার ইউপি নির্বাচনে মেম্বার পদপ্রার্থী করতে চান গর্বিত এ স্বামী। বড় সতিনকে জেতাতে স্বামীর সঙ্গে ভোটের মাঠে নেমেছেন দুই সতিন।

মাছ চাষি দেলোয়ারের বাড়ি পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের মেহেরপাড়া গ্রামে। আসন্ন ইউপি নির্বাচনে শাহিনাকে ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করাতে চান তিনি। এজন্য তফসিল ঘোষণার আগে থেকেই তিন বউকে সঙ্গে নিয়ে ভোটারদের বাড়ি যাচ্ছেন আর দোয়া চাচ্ছেন দেলোয়ার। স্বামীর সঙ্গে তিন সতিনের একসঙ্গে হাসিখুশি চলার এমন ঘটনা ও ভোটের মাঠে চষে বেড়ানো এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

দেলোয়ার হোসেনের অন্য দুই স্ত্রী হলেন- ২৪ বছর বয়সী আকলিমা বেগম ও ২১ বছরের রত্না বেগম। তিনজনই গৃহিণী। তাদের একে অপরের মধ্যে বোনের মতো সম্পর্ক। কোনো ঝগড়া-বিবাদ নেই। বড় বউ শাহিনা আক্তার এলাকায় বেশ জনপ্রিয় হওয়ায় এবার নির্বাচনে অংশ নিচ্ছেন।

স্থানীয়রা জানায়, এক মেয়ে ও তিন ছেলেসহ আটজনের সংসার দেলোয়ারের। তিন বউয়ের সংসারে কোনো ফ্যাসাদ নেই। সংসারের নানা জটিলতা তারা নিজেরাই সমাধান করেন। পারিবারিক সম্মিলিত সিদ্ধান্তে বড় বউ শাহিনা আক্তার নির্বাচন করছেন।

দেলোয়ারের মেজ বউ আকলিমা বেগম বলেন, আমার স্বামী তিনটি বিয়ে করেছেন। তবে আমরা একসঙ্গে সুখেই আছি। নিজেরা আলোচনা করে বড় আপাকে ভোটে দাঁড় করিয়েছি। তিনি জয়লাভ করবেন আশাবাদী।

ছোট বউ রত্না বেগম বলেন, আমরা বড় আপার (বড় সতিন) জন্য স্বামীসহ তিন সতিন মিলেই গণসংযোগ চালিয়ে যাচ্ছি। আমাদের একসঙ্গে দেখে অনেকেই অবাক হচ্ছেন। আশা করি বড় আপা নির্বাচনে জয়লাভ করবেন।

সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থী শাহিনা বেগম বলেন, সুখে-দুঃখে আমরা তিন সতিন একে অপরের পাশে দাঁড়াই। আমি এলাকায় বেশ পরিচিত। মানুষের মাঝে নিজেকে আরো পরিচিত করতে সবার কাছে গিয়ে দোয়া চাচ্ছি। প্রচারণায় এলাকার মানুষের অনেক সহযোগিতা পাচ্ছি। আশা করি বিজয়ী হবো।

স্বামী দেলোয়ার হোসেন বলেন, আমি খেটে খাওয়া মানুষ। এখন মাছ চাষ করে সংসার চালাই। ১৬ বছর আগে প্রথম বিয়ে করি। এরপর ১৩ বছর আগে দ্বিতীয় এবং প্রায় ছয় বছর আগে তৃতীয় বিয়ে করি। বর্তমানে তিন বউ ও চার সন্তান নিয়ে সুখে-শান্তিতে আছি।

তিনি বলেন, আমি বিভিন্ন সময় এলাকার মানুষদের নানা সমস্যায় এগিয়ে গিয়েছি। জনসেবামূলক কাজে আমার স্ত্রীরাও আমাকে সমর্থন দেন। আমার বড় স্ত্রী এলাকায় বেশ পরিচিত এবং জনপ্রিয়। তাই তাকে জনগণের সমর্থন নিয়ে সংরক্ষিত নারী সদস্য হিসেবে ভোটে দাঁড় করাতে চাই। যেন গরিব, দুঃখী ও খেটে খাওয়া মানুষের সেবা করা যায়।

চলমান ইউপি নির্বাচনের তৃতীয় ধাপে দেশের বিভিন্ন ইউপির সঙ্গে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়ন পরিষদেও নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ নভেম্বর পঞ্চগড় সদর ও আটোয়ারী উপজেলার ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, আগামী ২ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর।