ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বড় সতিনকে জেতাতে মাঠে দুই সতিন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২১  

দেলোয়ার হোসেন। বয়স ৪০ বছর। পেশায় মাছ চাষি। তবে এলাকায় গর্বিত স্বামী হিসেবে বেশ পরিচিত। তার একাধিক স্ত্রী থাকলেও কারো সঙ্গে নেই কোনো ঝগড়া-বিবাদ। সুখেই কাটাচ্ছেন দিন। শুধু তাই নয়, প্রথম স্ত্রী ৩২ বছর বয়সী শাহীনা আক্তারকে এবার ইউপি নির্বাচনে মেম্বার পদপ্রার্থী করতে চান গর্বিত এ স্বামী। বড় সতিনকে জেতাতে স্বামীর সঙ্গে ভোটের মাঠে নেমেছেন দুই সতিন।

মাছ চাষি দেলোয়ারের বাড়ি পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের মেহেরপাড়া গ্রামে। আসন্ন ইউপি নির্বাচনে শাহিনাকে ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করাতে চান তিনি। এজন্য তফসিল ঘোষণার আগে থেকেই তিন বউকে সঙ্গে নিয়ে ভোটারদের বাড়ি যাচ্ছেন আর দোয়া চাচ্ছেন দেলোয়ার। স্বামীর সঙ্গে তিন সতিনের একসঙ্গে হাসিখুশি চলার এমন ঘটনা ও ভোটের মাঠে চষে বেড়ানো এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

দেলোয়ার হোসেনের অন্য দুই স্ত্রী হলেন- ২৪ বছর বয়সী আকলিমা বেগম ও ২১ বছরের রত্না বেগম। তিনজনই গৃহিণী। তাদের একে অপরের মধ্যে বোনের মতো সম্পর্ক। কোনো ঝগড়া-বিবাদ নেই। বড় বউ শাহিনা আক্তার এলাকায় বেশ জনপ্রিয় হওয়ায় এবার নির্বাচনে অংশ নিচ্ছেন।

স্থানীয়রা জানায়, এক মেয়ে ও তিন ছেলেসহ আটজনের সংসার দেলোয়ারের। তিন বউয়ের সংসারে কোনো ফ্যাসাদ নেই। সংসারের নানা জটিলতা তারা নিজেরাই সমাধান করেন। পারিবারিক সম্মিলিত সিদ্ধান্তে বড় বউ শাহিনা আক্তার নির্বাচন করছেন।

দেলোয়ারের মেজ বউ আকলিমা বেগম বলেন, আমার স্বামী তিনটি বিয়ে করেছেন। তবে আমরা একসঙ্গে সুখেই আছি। নিজেরা আলোচনা করে বড় আপাকে ভোটে দাঁড় করিয়েছি। তিনি জয়লাভ করবেন আশাবাদী।

ছোট বউ রত্না বেগম বলেন, আমরা বড় আপার (বড় সতিন) জন্য স্বামীসহ তিন সতিন মিলেই গণসংযোগ চালিয়ে যাচ্ছি। আমাদের একসঙ্গে দেখে অনেকেই অবাক হচ্ছেন। আশা করি বড় আপা নির্বাচনে জয়লাভ করবেন।

সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থী শাহিনা বেগম বলেন, সুখে-দুঃখে আমরা তিন সতিন একে অপরের পাশে দাঁড়াই। আমি এলাকায় বেশ পরিচিত। মানুষের মাঝে নিজেকে আরো পরিচিত করতে সবার কাছে গিয়ে দোয়া চাচ্ছি। প্রচারণায় এলাকার মানুষের অনেক সহযোগিতা পাচ্ছি। আশা করি বিজয়ী হবো।

স্বামী দেলোয়ার হোসেন বলেন, আমি খেটে খাওয়া মানুষ। এখন মাছ চাষ করে সংসার চালাই। ১৬ বছর আগে প্রথম বিয়ে করি। এরপর ১৩ বছর আগে দ্বিতীয় এবং প্রায় ছয় বছর আগে তৃতীয় বিয়ে করি। বর্তমানে তিন বউ ও চার সন্তান নিয়ে সুখে-শান্তিতে আছি।

তিনি বলেন, আমি বিভিন্ন সময় এলাকার মানুষদের নানা সমস্যায় এগিয়ে গিয়েছি। জনসেবামূলক কাজে আমার স্ত্রীরাও আমাকে সমর্থন দেন। আমার বড় স্ত্রী এলাকায় বেশ পরিচিত এবং জনপ্রিয়। তাই তাকে জনগণের সমর্থন নিয়ে সংরক্ষিত নারী সদস্য হিসেবে ভোটে দাঁড় করাতে চাই। যেন গরিব, দুঃখী ও খেটে খাওয়া মানুষের সেবা করা যায়।

চলমান ইউপি নির্বাচনের তৃতীয় ধাপে দেশের বিভিন্ন ইউপির সঙ্গে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়ন পরিষদেও নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ নভেম্বর পঞ্চগড় সদর ও আটোয়ারী উপজেলার ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, আগামী ২ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর।