ব্রেকিং:
বিএনপি-জামায়াতের সংঘবদ্ধ চক্র মানুষকে বিভাজন করে: জাহাঙ্গীর কবির ​মুহিবুল্লাহ হত্যা: নিরাপত্তাহীনতায় দিন কাটছে রোহিঙ্গাদের বিএনপি মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করতে চায়: বাহাউদ্দিন নাছিম প্রেমিকা ও তার মা-বাবাকে পেটাল প্রেমিকের পরিবার প্রায় ১১ কোটি ডলারে বিক্রি হল পিকাসোর শিল্পকর্ম ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রদল নেতা আহত ভারতে শনাক্ত হল করোনার আরো একটি ধরন প্রেমিকের জিহ্বা দ্বিখণ্ডিত করে দেওয়া সেই প্রেমিকার জামিন পরীমনির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ মঙ্গলবার মিসক্যারেজের কারণ ও লক্ষণ টেকনাফ থেকে ২২১ রোহিঙ্গাকে কুতুপালং ক্যাম্পে স্থানান্তর তৃণমূল থেকে ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা সিনহা হত্যা মামলা: ৬ষ্ঠ ধাপের সাক্ষ্যগ্রহণ চলছে অনৈতিক সুবিধা দাবি: দুদকের তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব সুস্থ থাকতে সকালে কখন ঘুম থেকে উঠা সঠিক? দমে যাননি দৃষ্টিপ্রতিবন্ধী নাঈম, দিলেন ভর্তি পরীক্ষা ৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মৌলভীবাজারে পর্যটকদের জন্য চালু হচ্ছে ট্যুরিস্ট বাস

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

জেলা প্রশাসনের উদ্যোগে মৌলভীবাজারে চালু হচ্ছে ট্যুরিস্ট বাস। দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণের সুবিধার্থে এ উদ্যোগ নেয়া হয়েছে। এর মাধ্যমে মৌলভীবাজারের দর্শনীয় স্থানকে তুলে ধরা সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে আনুষ্ঠানিকভাবে ট্যুরিস্ট বাস উদ্বোধন করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। ইতোমধ্যে ট্যুরিস্ট বাসের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে।

জেলার বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে রয়েছে চা বাগান। প্রাকৃতিক ঝরনা, মাধবকুণ্ড জলপ্রপাত, লাউয়াছড়া জাতীয় উদ্যান, গগনটিলা পাহাড়, খাসিয়াপল্লী, হাকালুকি হাওর, মাধবপুর লেক, সিতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কাবিলসহ দর্শনীয় স্থান। যেখানে প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে ছুটে আসেন দেশ-বিদেশের পর্যটকরা। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় দূর-দূরান্তের পর্যটকরা দুই থেকে চারটি দর্শনীয় স্থান দেখেই বাকিগুলোর সৌন্দর্য উপভোগ থেকে বঞ্চিত হন।

মাঝে মধ্যে পর্যটকরা নানা বিড়ম্বনায়ও পড়েন। কম সময় ও খরচে এসব পর্যটনকেন্দ্র দর্শনের ব্যবস্থা নিতেই জেলা প্রশাসন মৌলভীবাজারে চালু করতে যাচ্ছে ট্যুরিস্ট বাস। দুটি প্যাকেজে মিলবে বাসের টিকিট।

প্যাকেজ-১ এর মধ্যে রয়েছে চা বাগান, গগনটিলা, মাধবকুণ্ড জলপ্রপাত ও হাকালুকি হাওর। এর যাত্রা শুরুর স্থান নির্ধারণ করা হয়েছে শ্রীমঙ্গল। দুপুরের খাবার ছাড়া টিকিট মূল্য জনপ্রতি ৩০০ টাকা। দুপুরের খাবারের জন্য ১০০ টাকা বাড়তি গুনতে হবে।

প্যাকেজ-২ এর যাত্রা শুরু হবে বড়লেখা থেকে। এর মধ্যে রয়েছে লাউয়াছড়া ইকোপার্ক, মাধবপুর লেক, সিতেশ বাবুর চিড়িয়াখানা ও বাইক্কা বিল। দুপুরের খাবারসহ এ প্যাকেজের জনপ্রতি ভাড়া ৪৫০ টাকা। খাবার না খেলে সাড়ে ৩০০ টাকায় মিলবে টিকিট।