ব্রেকিং:
বিএনপি-জামায়াতের সংঘবদ্ধ চক্র মানুষকে বিভাজন করে: জাহাঙ্গীর কবির ​মুহিবুল্লাহ হত্যা: নিরাপত্তাহীনতায় দিন কাটছে রোহিঙ্গাদের বিএনপি মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করতে চায়: বাহাউদ্দিন নাছিম প্রেমিকা ও তার মা-বাবাকে পেটাল প্রেমিকের পরিবার প্রায় ১১ কোটি ডলারে বিক্রি হল পিকাসোর শিল্পকর্ম ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রদল নেতা আহত ভারতে শনাক্ত হল করোনার আরো একটি ধরন প্রেমিকের জিহ্বা দ্বিখণ্ডিত করে দেওয়া সেই প্রেমিকার জামিন পরীমনির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ মঙ্গলবার মিসক্যারেজের কারণ ও লক্ষণ টেকনাফ থেকে ২২১ রোহিঙ্গাকে কুতুপালং ক্যাম্পে স্থানান্তর তৃণমূল থেকে ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা সিনহা হত্যা মামলা: ৬ষ্ঠ ধাপের সাক্ষ্যগ্রহণ চলছে অনৈতিক সুবিধা দাবি: দুদকের তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব সুস্থ থাকতে সকালে কখন ঘুম থেকে উঠা সঠিক? দমে যাননি দৃষ্টিপ্রতিবন্ধী নাঈম, দিলেন ভর্তি পরীক্ষা ৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

‘লিঙ্গ ভিত্তিক নির্যাতন প্রতিরোধ’ নিয়ে কর্মশালা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইউএন উইমেনের উদ্যোগে 'লিঙ্গ ভিত্তিক নির্যাতন প্রতিরোধ' প্রজেক্ট এর আওতায় মাল্টি স্টেকহোল্ডার অ্যালায়েন্স সদস্যদের নিয়ে 'ক্যাপাসিটি বিল্ডিং ট্রেইনিং' শীর্ষক কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের এডমিন বিল্ডিং ভার্চুয়াল ক্লাসরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় নারীর প্রতি যৌন হয়রানি ও সহিংসতা প্রতিরোধে এমএসএ কমিটি সদস্যদের দায়িত্ব ও কর্তব্য এবং কমিটির সুপারিশ নিয়ে আলোচনা করা হয়।
কর্মশালায় উপস্থিত ছিলেন ‘ইউএন উইমেনথর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন প্রতিরোধে টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস। টেকনিক্যাল কমিটির সদস্য ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক ফাহাদ জিয়া, বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার নুসরাত আরমিন। আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এর প্রতিনিধি মোঃ আলী আজম, মুবিনুর  রহমান, ফারহান মোহাম্মদ, দৃষ্টি- কুমিল্লা এর প্রতিনিধি রীনা রানী দত্ত।
এসময় আরো উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসেনা বেগম, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক মো: মঞ্জুর হোসেন, প্রভাষক নার্গিস সুলতানা, লোকপ্রশাসন বিভাগের প্রভাষক মাহিন উদ্দীন, ফয়জুল ইসলাম ফিরোজ, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজুসহ স্টুডেন্ট অ্যাক্টিভিস্ট ও বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা।