ব্রেকিং:
বিএনপি-জামায়াতের সংঘবদ্ধ চক্র মানুষকে বিভাজন করে: জাহাঙ্গীর কবির ​মুহিবুল্লাহ হত্যা: নিরাপত্তাহীনতায় দিন কাটছে রোহিঙ্গাদের বিএনপি মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করতে চায়: বাহাউদ্দিন নাছিম প্রেমিকা ও তার মা-বাবাকে পেটাল প্রেমিকের পরিবার প্রায় ১১ কোটি ডলারে বিক্রি হল পিকাসোর শিল্পকর্ম ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রদল নেতা আহত ভারতে শনাক্ত হল করোনার আরো একটি ধরন প্রেমিকের জিহ্বা দ্বিখণ্ডিত করে দেওয়া সেই প্রেমিকার জামিন পরীমনির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ মঙ্গলবার মিসক্যারেজের কারণ ও লক্ষণ টেকনাফ থেকে ২২১ রোহিঙ্গাকে কুতুপালং ক্যাম্পে স্থানান্তর তৃণমূল থেকে ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা সিনহা হত্যা মামলা: ৬ষ্ঠ ধাপের সাক্ষ্যগ্রহণ চলছে অনৈতিক সুবিধা দাবি: দুদকের তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব সুস্থ থাকতে সকালে কখন ঘুম থেকে উঠা সঠিক? দমে যাননি দৃষ্টিপ্রতিবন্ধী নাঈম, দিলেন ভর্তি পরীক্ষা ৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

কুমিল্লায় একই লাইনে দুই ট্রেন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

কুমিল্লায় পয়েন্টস্ল্যান্ডের ভুলে একই লাইনে ঢুকে পড়া দুটি ট্রেনের হাজারও যাত্রী অল্পের জন্য রক্ষা পেয়েছেন। পরে স্টেশনের কর্মীদের সহযোগিতায় মাত্র ১২০ গজ দূরত্বে দুই ট্রেনের চালক রেল থামিয়ে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা করেন। এ সময় ঢাকা, চট্টগ্রাম ও সিলেট রোডে বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকে। মঙ্গলবার দুপুর ২টার দিকে কুমিল্লা সদরের ধর্মপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার আধা ঘন্টা পর বেলা আড়াইটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
সংশ্লিষ্টরা জানান, দুপুরে ঢাকামুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন প্রায় ২০ মিনিট দেরিতে কুমিল্লা স্টেশনে প্রবেশ করছিল। এ সময় বিপরীত দিক থেকে আসছিল চট্টগ্রামমুখী ম্যাক্সের পাথর বোঝাই ট্রেন। একই লাইনে দুই ট্রেনের সংবাদে দুর্ঘটনার আশঙ্কায় কর্ণফুলী ট্রেনের যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন। তবে তাদের কেউ আহত হয়েছেন কিনা জানা যায়নি।
এদিকে এ ঘটনায় কর্ণফুলী ট্রেনের স্টাফরা স্টেশন মাস্টারের দিকে দায়িত্বে অবহেলার অভিযোগ তুলেছেন। আর ম্যাক্সের স্টাফরা অভিযোগ তুলেছেন কর্ণফুলী ট্রেনের চালকের দিকে।
কুমিল্লা স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া বলেন, স্টেশনের পয়েন্টস্ল্যান্ডের ভুলের কারণে একই লাইনে দুইটি ট্রেন ঢুকে পড়ে। পরে সমস্যাটি সমাধান করে অল্পসময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। এই ঘটনায় তদন্ত কমিটি গঠন হবে।
রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, এক লাইনে দুই ট্রেন ঢুকে পড়ার ঘটনাটি শুনেছি। দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তদন্ত কমিটি হয়েছে শুনেছি।